Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs Australia

আবার রোহিতের রিভিউ বিতর্ক! হেসে ফেললেন আম্পায়ারও, বিস্মিত মাঠের বাইরে থাকা সতীর্থও

খোয়াজা এবং গ্রিনের জুটি ভাঙতে মরিয়া হয়ে উঠেছিলেন রোহিতরা। একটা সময় সামান্যতম সুযোগও হাত ছাড়া করতে চাইছিল না ভারতীয় দল। একটি হাস্যকর রিভিউ চেয়ে বসেন রোহিত।

picture of Rohit Sharma

রোহিতদের রিভিউ নেওয়ার সিদ্ধান্ত ঘিরে আবার তৈরি হল বিতর্ক। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ১৯:৫৩
Share: Save:

আমদাবাদের ব্যাটিং সহায়ক উইকেটে অস্ট্রেলীয় ব্যাটারদের আউট করতে যথেষ্ট বেগ পেতে হয়েছে ভারতীয় বোলারদের। বিশেষ করে উসমান খোয়াজা এবং ক্যামেরিন গ্রিনের জুটি ভাঙতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয় রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজাদের।

পঞ্চম উইকেটে ২০৮ রানের জুটি গড়েন খোয়াজা এবং গ্রিন। তাঁদের আউট করার জন্য এক সময় মরিয়া হয়ে উঠেছিলেন রোহিত শর্মারা। কারণ আমদাবাদের ২২ গজে তাঁদের কোনও সমস্যায় ফেলতে পারছিলেন না বোলাররা। অস্ট্রেলিয়ার ইনিংসের ১২৮তম ওভারের শেষ বল খোয়াজার প্যাডে লাগে। বল অফ স্টাম্পের অনেক বাইরে পড়লেও বোলার জাডেজা আউটের জন্য আবেদন করেন। তাঁর সঙ্গে গলা মেলান অধিনায়ক রোহিত-সহ দলের অন্য ক্রিকেটাররাও। সঙ্গে সঙ্গে আবেদন নাকচ করে দেন আম্পায়ার রিচার্ড কেটলবরো।

মাঠের আম্পায়ারের দ্রুত সিদ্ধান্তে খুশি হতে পারেননি উইকেটের জন্য মরিয়া হয়ে ওঠা রোহিতরা। জাডেজার সঙ্গে আলোচনা করে ভারতীয় দলের অধিনায়ক রিভিউয়ের আবেদন করেন। ভারত-অস্ট্রেলিয়ার চতুর্থ টেস্টে তৃতীয় আম্পায়ার জয়রামন মদনগোপালও রি-প্লে দেখে জানিয়েদেন, খোয়াজা আউট নন। রি-প্লেতে দেখা যায়, জাডেজার বল অফ স্টাম্পের অনেক বাইরে পড়েছে। শুধু তাই নয় বল যেখানে খোয়াজার প্যাডে লেগেছে, সেটাও অফ স্টাম্পের বেশ কিছুটা বাইরে প্রায় পঞ্চম স্টাম্পের জায়গায়। অর্থাৎ, খোয়াজা কোনও ভাবেই আউট নন। তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত জানানোর পর রোহিতদের অবস্থা দেখে হেসে ফেলেন কেটলবরো।

রোহিতদের রিভিউ নেওয়ার সিদ্ধান্ত দেখে মজা করতে ছাড়েননি ধারাভাষ্যকাররাও। সে সময় ধারাভাষ্য দিচ্ছিলেন রবি শাস্ত্রী, ম্যাথু হেডেন এবং দীনেশ কার্তিক। তাঁরাও নিজেদের মধ্যে হেসে ওঠেন। কার্তিক মন্তব্য করেন, ‘‘তৃতীয় আম্পায়ার জেগে রয়েছেন কিনা, ভারতীয় দল বোধহয় সেটাই পরীক্ষা করে নিল।’’ গত টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতের দলের প্রথম উইকেটরক্ষক ছিলেন কার্তিক। বর্ডার-গাওস্কর সিরিজ়ে তিনি ধারাভাষ্য দিচ্ছেন। সেই অর্থে রোহিতরা তাঁর সতীর্থ। তিনিও রোহিতদের ডিআরএস ব্যবহার দেখে বিস্ময় গোপন করতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE