০৫ মে ২০২৪
IPL 2023

মেজাজে ধোনি, আইপিএলের আগেই বল পড়ছে গ্যালারিতে, কাউকে রেয়াত করছেন না চেন্নাই অধিনায়ক

সারা বছর ক্রিকেটের মধ্যে থাকেন না ধোনি। শুধু আইপিএল খেলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। প্রথম দিনই চেন্নাইয়ের প্রস্তুতি শিবিরে যোগ দিয়েছেন। অনুশীলনে বাড়তি পরিশ্রমও করছেন ধোনি।

picture of MS Dhoni

চেন্নাইয়ের অনুশীলনে চেনা মেজাজে দেখা যাচ্ছে ধোনিকে। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ১৪:১৯
Share: Save:

ফাঁকা গ্যালারিতে উড়ে যাচ্ছে একের পর এক বল। চেন্নাই সুপার কিংসের অনুশীলনে দেখা গেল এমনই ছবি। দলের বোলারদের রেয়াত করছেন না অধিনায়ক। আইপিএল শুরুর আগে মহেন্দ্র সিংহ ধোনির ব্যাটে চেনা ছন্দ।

প্রায় দিনই দলের অনুশীলনের ভিডিয়ো সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিচ্ছে চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষ। এমএ চিদম্বরম স্টেডিয়ামে এক সপ্তাহ আগে শুরু হয়েছে সিএসকের প্রস্তুতি শিবির। আপাতত ভারতের ঘরোয়া ক্রিকেটাররাই রয়েছেন শিবিরে। তাঁদের নিয়েই চলছে প্রস্তুতি। প্রথম দিনই শিবিরে যোগ দিয়েছেন ধোনি। এখন আর সারা বছর ক্রিকেটের মধ্যে থাকেন না তিনি। তাতে যে ক্রিকেটীয় দক্ষতায় মরচে ধরেনি, তার প্রমাণ দিচ্ছেন প্রতি দিন। উইকেটের পিছনে দস্তানা হাতে হোক বা সামনে ব্যাট হাতে— দেখা যাচ্ছে ধোনির চেনা মেজাজ। অনুশীলনে সতীর্থদের বলে একের পর এক ছক্কা হাঁকালেন। ঠিক যেমন মারতেন পুরোদস্তুর ক্রিকেট খেলার সময়। কয়েকটি বল উড়ে গিয়ে পড়ল গ্যালারিতে। ৪১ বছরের অধিনায়কের ছন্দ স্বস্তি দিচ্ছে সিএসকে কর্তৃপক্ষকে।

কয়েক দিন আগে সিএসকের নেটে দেখতে পাওয়া গিয়েছিল বোলার ধোনিকে। চেন্নাই অধিনায়ক নিজেই হাতে বল তুলে নিয়েছিলেন সতীর্থদের ব্যাটিং অনুশীলন করানোর জন্য। পাশাপাশি ঝালিয়ে নেন বোলিং দক্ষতাও। অর্থাৎ, অনুশীলনে প্রতিদিনই চমক দেখাচ্ছেন ধোনি। আন্তর্জাতিক ক্রিকেটজীবনের মতো দলকে যে কোনও বিভাগে ভরসা দেওয়ার চেষ্টা করছেন। আগামী ৩১ মার্চ থেকে শুরু হবে ১৬তম আইপিএল। প্রথম দিনেই মাঠে নামবেন ধোনিরা। সেই ম্যাচে তাঁদের প্রতিপক্ষ গুজরাত টাইটান্স।

এ বারের প্রতিযোগিতার পর ক্রিকেটকে পাকাপাকি ভাবে বিদায় জানাতে পারেন ধোনি। গত মরসুমেই নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন। কিন্তু দলের খারাপ পারফরম্যান্সের কারণে গত বারের অধিনায়ক রবীন্দ্র জাডেজার সঙ্গে ফ্র্যাঞ্চাইজ়ি কর্তৃপক্ষের সমস্যা তৈরি হয়। সে সময় আবার নেতৃত্বের দায়িত্ব সামলেছিলেন ধোনি। তাঁর মধ্যস্থতাতেই জাডেজার সঙ্গে সিএসকে কর্তৃপক্ষের সমস্যাও মিটেছে। এ বারও তিনিই নেতৃত্ব দেবেন চার বারের আইপিএল চ্যাম্পিয়নদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 CSK MS Dhoni Net Practice
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE