Advertisement
০১ মে ২০২৪
Bangladesh Cricket

ভারতের বিরুদ্ধে নামার আগে বিপদে বাংলাদেশ, দলে নেই কোনও ব্যাটিং কোচ

বাংলাদেশ দলের ব্যাটিং কোচ হিসাবে কাজ করছিলেন সিডন্স। কিন্তু তাঁকে আরও বড় দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি আর জাতীয় দলে কাজ করবেন না।

চিন্তা বাড়ল শাকিব আল হাসানদের।

চিন্তা বাড়ল শাকিব আল হাসানদের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২২ ১৭:৩৯
Share: Save:

ভারতের বিরুদ্ধে ৪ ডিসেম্বর সিরিজ়ের প্রথম এক দিনের ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। কিন্তু সেই ম্যাচের আগে শাকিব আল হাসানদের দলে নেই কোনও ব্যাটিং কোচ। এমন কাণ্ডই ঘটিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাংলাদেশ দলের ব্যাটিং কোচ জেমি সিডন্সকে পরামর্শদাতা করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ দলের ব্যাটিং কোচ হিসাবে কাজ করছিলেন সিডন্স। কিন্তু তাঁকে আরও বড় দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি আর জাতীয় দলে কাজ করবেন না। সিডন্স কাজ করবেন বাংলাদেশ থেকে ভাল ব্যাটার তুলে আনার জন্য। রোহিত শর্মা, বিরাট কোহলিদের বিরুদ্ধে শাকিবরা যখন এক দিনের সিরিজ় খেলতে নামবেন, তখন সিডন্স থাকবেন না। তিনি আসবেন টেস্ট সিরিজ়ের সময়। সিডন্স এখন কক্স বাজারে। সেখানে বাংলাদেশ ‘এ’ দলের সঙ্গে কাজ করছেন তিনি। ভারত ‘এ’ দলের বিরুদ্ধে তারা চার দিনের দু’টি ম্যাচ খেলবে।

বাংলাদেশ বোর্ডের প্রধান নাজ়মুল হক পাপন বলেন, “আমরা ঠিক করেছি জেমি সিডন্সকে বড় কাজে ব্যবহার করব। বাংলাদেশ ‘এ’ দল এবং যে ক্রিকেটাররা নির্বাচকদের নজরে রয়েছে তাদের সঙ্গে কাজ করবে। তাই সিনিয়র দলের জন্য ব্যাটিং কোচ প্রয়োজন। কিন্তু তার মানে এই নয় যে ভারতের বিরুদ্ধে সিরিজ়ের আগেই ব্যাটিং কোচ নিয়োগ করব আমরা। সেটার কোনও প্রয়োজন নেই।”

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ৫ রানে হেরে যায় বাংলাদেশ। বৃষ্টির জন্য সেই ম্যাচে ওভার কমিয়ে দেওয়া হয়েছিল। বৃষ্টির জন্য খেলা থামার আগে পর্যন্ত লিটন দাস যে ভাবে খেলছিলেন, তা খেলা শুরু হওয়ার পর পারেননি। রান আউট হয়ে যান তিনি। সেখান থেকেই ম্যাচ ঘুরে যায়। ডিএলএসের মাধ্যমে ৫ রানে ম্যাচ জিতে নেয় ভারত।

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব পার করতে পারেনি বাংলাদেশ। অন্য দিকে ভারত সেমিফাইনালে উঠলেও হেরে যায় ইংল্যান্ডের বিরুদ্ধে। বাংলাদেশে গিয়ে ভারত তিন ম্যাচের এক দিনের সিরিজ় এবং দু’টি টেস্ট ম্যাচ খেলবে। ৪, ৭ এবং ১০ ডিসেম্বর হবে এক দিনের ম্যাচ। ১৪ ডিসেম্বর থেকে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু ২২ ডিসেম্বর।

তিন ম্যাচের এক দিনের সিরিজ়ে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন তামিম ইকবাল। দলে ফেরানো হয়েছে শাকিব আল হাসানকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের বিরুদ্ধেই প্রথম আন্তর্জাতিক ক্রিকেট খেলবে বাংলাদেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE