Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India Vs Bangladesh

প্রথম ম্যাচে হেরে দলে জোড়া বদল রোহিতের, টস জিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশ

ভারতীয় দলের প্রথম একাদশে দু’টি বদল করা হয়েছে। চোটের জন্য খেলতে পারছেন না কুলদীপ সেন। চোট সারিয়ে দলে ফিরে এলেন অক্ষর পটেল।

ভারত এবং বাংলাদেশের দুই অধিনায়ক রোহিত শর্মা এবং লিটন দাস।

ভারত এবং বাংলাদেশের দুই অধিনায়ক রোহিত শর্মা এবং লিটন দাস। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২ ১১:৫৪
Share: Save:

সিরিজ়ে এগিয়ে রয়েছে বাংলাদেশ। মিরপুরে দ্বিতীয় এক দিনের ম্যাচ খেলতে নেমে তাই এ বার আগে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন অধিনায়ক লিটন দাস। ভারতীয় দলে এই ম্যাচে জোড়া বদল। দ্বিতীয় এক দিনের ম্যাচে খেলতে নামার আগে চোটের কথা জানান কুলদীপ যাদব। বাদ গিয়েছেন তিনি। সেই সঙ্গে এই ম্যাচে বসিয়ে দেওয়া হয়েছে শাহবাজ় আহমেদকেও।

বুধবার দলে নেওয়া হয়েছে উমরান মালিককে। মহম্মদ শামি চোট পাওয়ায় দলে নেওয়া হয়েছে কাশ্মীরের পেসারকে। প্রথম ম্যাচে তাঁকে খেলানো হয়নি। সেই ম্যাচে অভিষেক হয় কুলদীপের। দ্বিতীয় ম্যাচের আগে তিনি জানিয়েছেন যে, তাঁর পিঠে চোট রয়েছে। সেই কারণেই প্রথম একাদশে নেওয়া হল উমরানকে। অক্ষর পটেল প্রথম ম্যাচ খেলতে পারেননি চোটের কারণে। তাঁর জায়গায় শাহবাজ়কে সুযোগ দেওয়া হলেও তিনি নজর কাড়তে পারেননি। বল করে উইকেট নিতে পারেননি, ব্যাট হাতে রানও করেননি। শাহবাজ়কে বসিয়ে তাই দলে ফিরলেন অক্ষর।

বাংলাদেশ দলেও একটি বদল হয়েছে। হাসান মাহমুদকে বসিয়ে দলে নেওয়া হয়েছে নাসুম আহমেদকে। বাঁহাতি স্পিনারকে দলে নিল বাংলাদেশ। এই ম্যাচেও ভারতের হয়ে উইকেটরক্ষা করছেন লোকেশ রাহুল। দলে ঈশান কিশন থাকলেও তাঁকে নেওয়া হয়নি। ওপেন করবেন রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান। তিন নম্বরে বিরাট কোহলি। সঙ্গে রয়েছেন শ্রেয়স আয়ার এবং লোকেশ রাহুল। অলরাউন্ডার হিসাবে দলে ওয়াশিংটন সুন্দর। এই সিরিজ়ে বিশ্রাম দেওয়া হয়েছে হার্দিক পাণ্ড্যকে। ওয়াশিংটনের সঙ্গে অক্ষর স্পিন আক্রমণ সামলাবেন। উমরান ছাড়াও ভারতের পেস আক্রমণের দায়িত্বে থাকবেন মহম্মদ সিরাজ, দীপক চাহার এবং শার্দূল ঠাকুর।

২০১৫ সালে বাংলাদেশে দ্বিপাক্ষিক সিরিজ় খেলতে গিয়ে হেরেছিল ভারত। এ বার প্রথম ম্যাচে হেরে সেই আশঙ্কা আবার দেখা দিয়েছে। যদিও রোহিতরা চাইবেন এই সিরিজ় জিতেই শেষ করতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs Bangladesh Umran Malik Kuldeep Sen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE