Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

আউটের পর কেন রেগে গিয়েছিলেন কোহলি, মুখ খুললেন দু’দেশের দুই ক্রিকেটার

আউট হওয়ার পর কোহলিকে হঠাৎই মাথা গরম করতে দেখা গেল। বাংলাদেশের একাধিক ক্রিকেটারের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন। মধ্যস্থতা করতে এগিয়ে আসেন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান। কেন রেগেছিলেন কোহলি?

কোহলির আচরণ নিয়ে কথা বললেন লিটন, সিরাজ।

কোহলির আচরণ নিয়ে কথা বললেন লিটন, সিরাজ। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ১৯:৪০
Share: Save:

শনিবার ভারতের দ্বিতীয় ইনিংসে এক রানের মাথায় আউট হয়ে গিয়েছেন বিরাট কোহলি। বাংলাদেশ সিরিজ়ে তাঁর খারাপ ছন্দ অব্যাহত। তবে আউট হওয়ার পর কোহলিকে হঠাৎই মাথা গরম করতে দেখা গেল। বাংলাদেশের একাধিক ক্রিকেটারের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন। মধ্যস্থতা করতে এগিয়ে আসেন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান। তবে কোহলিকে শান্ত করতে বেশ বেগ পেতে হয়।

কী নিয়ে সমস্যা হয়েছিল কোহলির? ম্যাচের পর এই প্রশ্ন করা হয়েছিল বাংলাদেশের ব্যাটার লিটন দাসকে। তিনি অবশ্য যথাযথ কোনও উত্তর দিতে পারেননি। বলেছেন, “আমি জানি না কী হয়েছে। হঠাৎ করে একটি ঘটনা ঘটে গিয়েছে। তবে আমি কিছু শুনতে পাইনি।” কিছু ক্ষণ পরে একই প্রশ্ন করা হয় ভারতের জোরে বোলার মহম্মদ সিরাজকে। তিনি বলেছেন, “আসলে আমি তখন আইস বাথ নিচ্ছিলাম। তখন মাঠে কী হয়েছে সেটা দেখারই সুযোগ পাইনি। তাই বিস্তারিত কিছু বলতে পারব না।”

মীরপুরে তৃতীয় দিনের শেষে ভারতের স্কোর ৪৫/৪। জয়ের জন্য প্রয়োজন আরও ১০০ রান। বিরাট যখন আউট হন, তখন ভারতের ছিল ৩৭ রান। আলো কমে আসছিল। মীরপুর পিচে খেলাও কঠিন হচ্ছিল। কোহলির উইকেটের সেই সময় বাংলাদেশের কাছে বিরাট দাম। পেয়েও যান মেহেদিরা। হতাশ বিরাটকে কিছু বলেন তাঁরা। সেটা শুনে বিরাট বেরিয়ে যেতে গিয়েও ফিরে আসেন। তিনি যে রেগে গিয়েছেন তা বোঝা যাচ্ছিল। কিন্তু কে তাঁকে কথা শুনিয়েছেন তা বোঝা যায়নি। বাংলাদেশের অধিনায়ক শাকিব এগিয়ে আসেন বিরাটের কাছে। তাঁকে শান্ত হতে বলেন। বিরাট বাংলাদেশের অন্য ক্রিকেটারদের দিকে দেখিয়ে কিছু বলেন। আম্পায়াররাও চলে আসেন বিরাটের কাছে। ঝামেলা বড় হওয়ার আগেই বিরাট ফিরে যান সাজঘরের দিকে। শাকিবও দলের কাছে ফিরে গিয়ে ক্রিকেটারদের বোঝান।

প্রথম ইনিংসে ২৪ রান করেছিলেন বিরাট। তাস্কিন আহমেদের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়েছিলেন। অফস্টাম্পের বাইরের বলে খেলার রোগ সারছে না তাঁর। এ বার ঘূর্ণি পিচে স্পিন সামলাতে গিয়েও মুশকিল হল বিরাটের। টি-টোয়েন্টি বিশ্বকাপে যে রকম ভাবে রান করছিলেন তিনি, সেটা বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে দেখা গেল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE