Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Edgbaston

India vs England 2022: কোহলীদের টেস্টে ভারতীয় দর্শকদের বর্ণবিদ্বেষী আক্রমণ, তদন্তে ইংল্যান্ড

মাঠে খেলা দেখতে এসে বর্ণবিদ্বেষী আক্রমণের মুখে ভারতীয় সমর্থকরা। তদন্ত শুরু করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

এজবাস্টনের মাঠে সমর্থকদের বর্ণবিদ্বেষী আক্রমণ।

এজবাস্টনের মাঠে সমর্থকদের বর্ণবিদ্বেষী আক্রমণ। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২২ ১০:১৪
Share: Save:

এসেছিলেন খেলা দেখতে। কিন্তু ভারতীয় সমর্থকদের পড়তে হল বর্ণবিদ্বেষী আক্রমণের মুখে। এজবাস্টনে ভারত বনাম ইংল্যান্ড টেস্ট চলাকালীন ভারতীয় সমর্থকদের কটূক্তি করা হয় বলে অভিযোগ। বেশ কিছু সমর্থক টুইট করে সেই আক্রমণের কথা জানিয়েছেন। তদন্ত করা হবে বলে জানিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

ভারত আর্মি নামে একটি সমর্থকদের সংগঠন টুইট করে লেখে, ‘আমাদের বহু সমর্থককে বর্ণবিদ্বেষী আক্রমণ করা হয়েছে। এজবাস্টন স্টেডিয়ামের কর্তৃপক্ষের সঙ্গে আমরা এই বিষয় নিয়ে কথা বলব। ধন্যবাদ সেই সব ইংরেজ সমর্থককে, যারা আমাদের পাশে দাঁড়িয়েছিল।’ এক ভারতীয় সমর্থক জানান, তাঁদের যে সময় বর্ণবিদ্বেষী আক্রমণ করা হচ্ছিল, সেই সময় মাঠে থাকা নিরাপত্তারক্ষীদের নজরে আনা হয় বিষয়টা। কিন্তু তাঁরা কোনও রকম পদক্ষেপ করেননি।

এমন ঘটনার কথা জানতে পেরে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে ক্ষমা চাওয়া হয় ওই সমর্থকের কাছে। ইসিবি বলে, “মাঠে এমন ঘটনা ঘটায় আমরা দুঃখিত। এজবাস্টন কর্তৃপক্ষের সঙ্গে আমরা কথা বলছি এই বিষয়টা নিয়ে।”

সমর্থকদের অনেকে ভারতীয় ক্রিকেটারদেরও কটূক্তি করেন বলে অভিযোগ। যদিও ক্রিকেটাররা সেই দিকে ভ্রূক্ষেপ করেননি। ২০২১ সালে অস্ট্রেলিয়ায় সিডনির মাঠে মহম্মদ সিরাজদের কটূক্তি করা হয়েছিল। মাঠ থেকে ছ’জন সমর্থককে বার করে দেওয়া হয়েছিল সেই সময়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE