Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

Ajaz Patel: ইনিংসে দশ উইকেট! কোহলীদের শেষ করে স্বপ্নের জগতে থাকা অজাজ কী বলছেন

জিম লেকার, অনিল কুম্বলের পর তিনি। ২২ বছর পর টেস্টে এক ইনিংসে ১০ উইকেট নিয়ে ইতিহাস গড়লেন অজাজ পটেল।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৪ ডিসেম্বর ২০২১ ১৬:১৯
রেকর্ড গড়লেন অজাজ।

রেকর্ড গড়লেন অজাজ।
ছবি পিটিআই

জিম লেকার, অনিল কুম্বলের পর তিনি। ২২ বছর পর টেস্টে এক ইনিংসে ১০ উইকেট নিয়ে ইতিহাস গড়লেন অজাজ পটেল। বিশ্বের তৃতীয় বোলার হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন তিনি। সেই কীর্তি এমনই এক শহরে, যা আদতে অজাজের জন্মস্থান। আট বছর বয়সে এই মুম্বই ছেড়েই অকল্যান্ডে পাড়ি দিয়েছিল তাঁর পরিবার।

প্রশংসনীয় এই কীর্তির পর কথাই বলতে পারছিলেন না অজাজ। চা-বিরতির পর যখন তাঁর সঙ্গে কথাবার্তা বলছিলেন ধারাভাষ্যকাররা, তখন অজাজের মুখে শুধুই হাসি। বললেন, “সত্যি আমার কাছে একটা বিশেষ মুহূর্ত। শুধু আমার কাছে নয়, আমার স্ত্রী, বাবা-মা, গোটা পরিবারের কাছে একটা গর্বের মুহূর্ত। আমার কাছে সত্যিই একটা বিশেষ দিন। সত্যি বলতে, এখনও বিশ্বাস হচ্ছে না। মনে হচ্ছে এখনও স্বপ্নের জগতে রয়েছি।”

Advertisement

অজাজের সংযোজন, “কোনও দিন এই কৃতিত্ব অর্জন করতে পারব, এটা ভাবিনি। মুম্বইয়ের মতো শহরে এটা করতে পারা কম ব্যাপার নয়। আমি ভাগ্যবান। এখানেই জন্মেছি। তারপর এই শহরে ফিরে এরকম একটা কাজ। সত্যিই বিশ্বাস হচ্ছে না। কুম্বলে স্যরের মতো এত বিখ্যাত একজন ক্রিকেটারের পাশে বসতে পেরে গর্বিত।”

বিরাট কোহলী, চেতেশ্বর পুজারার মতো উইকেট নিয়েছেন তিনি। কিন্তু আলাদা করে কোনও উইকেটকে সেরা বলতে রাজি নন। বলেন, “সে ভাবে আলাদা করে কারওর কথা মনে পড়ছে না। ছন্দ খুঁজে পাওয়া এবং একই কাজ করে যাওয়ার উপরে জোর দিয়েছিল। ব্যাটারদের দিশেহারা করে দিতে সক্ষম হয়েছি।”

আরও পড়ুন

Advertisement