Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Shubmann Gill

India vs New Zealand 2021: ব্যাট করতে নেমে একটি জিনিস বুঝতেই পারেননি, ম্যাচের পর অকপট স্বীকারোক্তি শুভমনের

ভারতের টেস্ট দলে ওপেনার হিসেবে আরও এক বার সফল শুভমন গিল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে অর্ধশতরান করেছেন।

অর্ধশতরান করেছেন শুভমন।

অর্ধশতরান করেছেন শুভমন। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২১ ১৯:২৮
Share: Save:

ভারতের টেস্ট দলে ওপেনার হিসেবে আরও এক বার সফল শুভমন গিল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে অর্ধশতরান করেছেন। কিন্তু মধ্যাহ্নভোজের পরেই কাইল জেমিসনের একটি দুরন্ত বলে তিনি ফিরে যান। পিচে পড়ে জেমিসনের ভেতরে ঢুকে আসা বল শুভমনের দু’টি স্টাম্প উড়িয়ে দেয়। নিজের আউট হওয়ার ধরনে খুশি নন তিনি।

ম্যাচের পর শুভমন স্বীকার করলেন, জেমিসনের বল বুঝতেই পারেননি। বলেছেন, “ম্যাচের পরিস্থিতি বোঝাই আসল ব্যাপার। বিশেষত মধ্যাহ্নভোজের পর, যখন বল রিভার্স করতে শুরু করে। আমি বলটা বুঝতে পারিনি বলেই আউট হয়েছি। ধারণা ছিল না যে এত তাড়াতাড়ি বল রিভার্স করতে পারে।”

একই সঙ্গে জেমিসনেরও ভূয়সী প্রশংসা করেছেন তিনি। বলেছেন, “জেমিসন আজ দুর্দান্ত বল করেছে। বিশেষত প্রথম স্পেলে। আমাকে এবং ময়াঙ্ককে নিখুঁত জায়গায় বোলিং করছিল। মধ্যাহ্নভোজের পর আমাদের যখন বল করতে এল, তখন অসাধারণ বোলিং করেছে। শুধু তাই নয়, আমার ধারণা সবক’টি স্পেলেই ও দুর্দান্ত বোলিং করেছে।”

তাঁকে কি কখনও দল পরিচালন সমিতি মিডল অর্ডারে ব্যাট করতে বলেছিল? শুভমনের উত্তর, “রাজ্য দল এবং ভারত এ-র হয়ে মূলত ওপেনই করেছি। তবে মিডল অর্ডারেও ব্যাট করেছি। ওপেনিংই হোক বা মিডল অর্ডার, দু’জায়গাতেই ব্যাটিংয়ের ক্ষেত্রে খুব একটা পরিবর্তন না করলেও চলে। টেকনিকের থেকেও মানসিকতা বেশি করে ঠিক রাখতে হবে।”

অভিষেক হওয়া শ্রেয়স আয়ারের ইনিংস নিয়ে তিনি বললেন, “দ্বিতীয় সেশনে একসময় তিনটি উইকেট হারিয়ে ফেলেছিল। তারপর জাডেজা এবং আয়ারই লম্বা জুটি গড়ে আমাদের জাগিয়ে তুলল। অভিষেক ম্যাচেই যে ভাবে আয়ার ব্যাটিং করেছে তা অপূর্ব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE