Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

India vs New Zealand 2021: কানপুরের উইকেট নিয়ে অখুশি ছিলেন অশ্বিন, কেমন হবে মুম্বইয়ের উইকেট

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০১ ডিসেম্বর ২০২১ ১২:৫১
রবিচন্দ্রন অশ্বিন

রবিচন্দ্রন অশ্বিন
ফাইল ছবি

কানপুরে প্রথম টেস্ট ড্র হয়েছে। শেষ দিন অনেক চেষ্টা করেও নিউজিল্যান্ডের ৯টি উইকেট ফেলতে পারেনি ভারত। তবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সেই আক্ষেপ মিটতে চলেছে বলেই জানা গিয়েছে। এই পিচে কানপুরের থেকে বেশি সুবিধা পেতে চলেছেন স্পিনাররা।

মুম্বইয়ের পিচে অতিরিক্ত বাউন্স রয়েছে, যা স্পিনারদের কাজে লাগবে। প্রথম টেস্টে পিচের চরিত্র দেখে অবাক হয়েছিলেন ভারতীয় বোলাররা। মুম্বইয়ে বিশেষ করে সাহায্য পেতে চলেছেন রবিচন্দ্রন অশ্বিন। পিচের বাউন্স এবং অশ্বিনের উচ্চতা তাঁকে সাহায্য করবে বলে মনে করা হচ্ছে। চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামের পর ওয়াংখেড়েতেই সব থেকে সফল অশ্বিন। চার ম্যাচে ৩০ উইকেট পেয়েছেন তিনি। তবে চেন্নাইয়ের তুলনায় মুম্বইয়ে তাঁর গড় এবং স্ট্রাইক রেট অনেক ভাল।

Advertisement

পাঁচ বছর আগে ইংল্যান্ডের বিরুদ্ধে এই মাঠে টেস্ট ম্যাচে দু’ইনিংস মিলিয়ে ১৯টি উইকেট পেয়েছিলেন স্পিনাররা। অশ্বিন নিজেই পেয়েছিলেন ১২টি উইকেট। প্রথম ইনিংসে অশ্বিন এবং রবীন্দ্র জাডেজা বিপক্ষের সবক’টি উইকেট নিয়েছিলেন। এই পিচ তৈরি করছেন আশিস ভৌমিক, যিনি বোর্ডের পিচ নির্মাতাদের প্রধান।

কানপুর টেস্টের পর কোচ রাহুল দ্রাবিড় এবং অশ্বিন দু’জনেই পিচ নিয়ে বিস্ময় প্রকাশ করেছিলেন। পিচ থেকে যে সাহায্য কার্যত পাওয়াই যায়নি, একথা বারবার উঠে এসেছে তাঁদের মুখে।

আরও পড়ুন

Advertisement