Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
India Vs New Zealand

বৃষ্টিবিঘ্নিত ম্যাচ আবার বাতিল, কিউইদের বিরুদ্ধে সিরিজ়টাই হেরে গেল ভারত

বুধবার ব্যর্থ হলেন ব্যাটাররা। শুভমন গিল মাত্র ১৩ রান করে আউট হয়ে যান। শিখর ধাওয়ান মাত্র ২৮ রান করেন। শ্রেয়স আয়ার (৪৯) চেষ্টা করেছিলেন তিন নম্বরে নেমে।

বৃষ্টির জন্য বাতিল হয়ে গেল ভারত এবং নিউ জ়িল্যান্ডের তৃতীয় ম্যাচ।

বৃষ্টির জন্য বাতিল হয়ে গেল ভারত এবং নিউ জ়িল্যান্ডের তৃতীয় ম্যাচ। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ১৪:৪৫
Share: Save:

বাতিল হয়ে গেল নিউ জ়িল্যান্ড বনাম ভারতের তৃতীয় ম্যাচ। বৃষ্টির জন্য পুরো ম্যাচ খেলা সম্ভব হল না। সিরিজ়ে ১-০ ব্যবধানে এগিয়ে ছিল নিউ জ়িল্যান্ড। বুধবার ম্যাচ বাতিল হয়ে যাওয়ায় সিরিজ় জিতে গেল কেন উইলিয়ামসনের দল। প্রথমে ব্যাট করতে নেমে ভারত ২১৯ রানে শেষ হয়ে যায়। ব্যাট করতে নেমে এক উইকেট হারিয়ে ১৮ ওভারে ১০৪ রান করে নিউ জ়িল্যান্ড। এর পরেই বৃষ্টি আসে। খেলা বাতিল হয়ে যায়।

Advertisement

বুধবার প্রথমে ব্যাট করতে নেমে শুভমন গিল মাত্র ১৩ রান করে আউট হয়ে যান। শিখর ধাওয়ান মাত্র ২৮ রান করেন। শ্রেয়স আয়ার (৪৯) চেষ্টা করেছিলেন তিন নম্বরে নেমে। কিন্তু চার নম্বরে নেমে আবার ব্যর্থ ঋষভ পন্থ। তিনি মাত্র ১০ রান করেন। দুই ওপেনারকে হারিয়ে একটু বেকায়দায় ছিল ভারত। সেই সময় আরও বেশি দায়িত্ব নেওয়া প্রয়োজন ছিল পন্থের। কিন্তু হঠাৎ শর্ট বলে পুল করতে গিয়ে ডিপ স্কোয়ার লেগে ক্যাচ দেন ভারতের তরুণ উইকেটরক্ষক।

টি-টোয়েন্টি বিশ্বকাপে রান করা সূর্যকুমার যাদব কিউইদের বিরুদ্ধে সে ভাবে নিজেকে মেলে ধরতে পারলেন না। মাত্র ৬ রান করে আউট হয়ে যান তিনি। দীপক হুডা করেন ১২ রান। দীপক চাহারকে এই ম্যাচে খেলানো হয়েছিল। তিনিও মাত্র ১২ রান করেন। শেষ দিকে ওয়াশিংটন সুন্দর ৫১ রান করে দলের লজ্জা কিছুটা ঢাকার চেষ্টা করেন। ওয়াশিংটনের সঙ্গে ক্রিজে দাঁড়িয়েছিলেন যুজবেন্দ্র চহাল। ৮ রান করলেও তিনি ২২টি বল খেলেন। সুযোগ দেন ওয়াশিংটনকে রান করার। আরশদীপ করেন ৯ রান।

কেন উইলিয়ামসনের দলের হয়ে ভারতীয় ব্যাটারদের প্রথম ধাক্কাটা দেন অ্যাডাম মিলনে। শুভমনকে সাজঘরে ফেরান তিনিই। ভারতের দুই ওপেনারই মিলনের শিকার। সূর্যকুমারের উইকেটটিও তিনি নেন। মিচেলের বলে উইকেট দেন পন্থ, চাহার এবং আরশদীপ। দু’টি উইকেট নেন সাউদি। একটি করে উইকেট নেন লকি ফার্গুসন এবং মিচেল স্যান্টনার।

Advertisement

ভারতের রান তাড়া করতে নেমে দুই কিউই ওপেনার সহজেই রান তুলতে থাকেন। ফিন অ্যালেন ৫৭ রান করে আউট হয়ে যান। উমরান মালিক তাঁর উইকেট নেন। ডেভন কনওয়ে ৩৮ রানে অপরাজিত। কেন উইলিয়ামসন ৩ বল খেললেও কোনও রান পাননি। ১৮ ওভারে যে অবস্থায় বৃষ্টি নামে তাতে ডার্ক অ্যান্ড লুইস নিয়মে ৫০ রানে এগিয়ে ছিল নিউ জ়িল্যান্ড। কিন্তু এক দিনের ক্রিকেটে দুই দল ২০ ওভার না খেললেও ডার্ক অ্যান্ড লুইস নিয়ম কার্যকর হয় না। তাই ম্যাচ বাতিল হয়ে গেল। ১-০ ব্যবধানে সিরিজ় জিতে নিল নিউ জ়িল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.