Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Virat Kohli: শততম টেস্টের আগেই অন্য ‘শতরান’ কোহলীর

কেপ টাউনে হয়তো শততম টেস্ট ম্যাচ খেলতে পারেননি বিরাট কোহলী। কিন্তু অন্য একটি ক্ষেত্রে ‘সেঞ্চুরি’ করে ফেললেন তিনি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১২ জানুয়ারি ২০২২ ২১:৫৮
Save
Something isn't right! Please refresh.
বিরাট কোহলী।

বিরাট কোহলী।
ফাইল ছবি

Popup Close

কেপ টাউনে হয়তো শততম টেস্ট ম্যাচ খেলতে পারেননি বিরাট কোহলী। কিন্তু অন্য একটি ক্ষেত্রে ‘সেঞ্চুরি’ করে ফেললেন তিনি। বুধবার টেস্টে ১০০টি ক্যাচ হয়ে গেল কোহলীর। দ্বিতীয় দিনে দুর্ধর্ষ একটি ক্যাচ নিয়ে এই কৃতিত্ব অর্জন করলেন তিনি।

বুধবার কিগান পিটারসেনের সঙ্গে পঞ্চম উইকেটে লম্বা জুটি গড়ার থেকে এগোচ্ছিলেন টেম্বা বাভুমা। এমন সময় মহম্মদ শামির বোলিংয়ে প্রথম স্লিপে নীচু হয়ে আসা একটি ক্যাচ দুর্দান্ত ভাবে তালুবন্দি করেন তিনি। বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে কোহলীর নেওয়া সেই ক্যাচ দেখে মুগ্ধ হয়েছেন দর্শকরা। ৪৭ রানের জুটি ভাঙেন তিনি। সেই একই ওভারে উইকেটকিপার কাইল ভেরেনকে ফিরিয়ে দিয়ে ভারতকে ম্যাচে ফেরান শামি।

Advertisement

ষষ্ঠ ভারতীয় ফিল্ডার হিসেবে আউটফিল্ডে ১০০টি ক্যাচ নিলেন কোহলী। সবার আগে রয়েছেন রাহুল দ্রাবিড়, ঘটনাচক্রে যিনি এই ভারতীয় দলের কোচ। ১৬৩টি ম্যাচে ২০৯টি ক্যাচ নিয়েছেন। দ্বিতীয় স্থানে থাকা ভিভিএস লক্ষ্মণ ১৩৪ ম্যাচে ১৩৫টি ক্যাচ নিয়েছেন। এর পরেই রয়েছেন সচিন তেন্ডুলকর। তিনি ২০০টি ম্যাচে ১১৫টি ক্যাচ নিয়েছেন। চতুর্থ স্থানে থাকা সুনীল গাওস্কর ১২৫টি ম্যাচে ১২৮টি ক্যাচ নিয়েছেন। মহম্মদ আজহারউদ্দিন রয়েছেন পাঁচ নম্বরে। তিনি ৯৯টি ম্যাচে ১০৫টি ক্যাচ ধরেছেন। কোহলীর শততম ক্যাচও এল ৯৯তম ম্যাচেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement