Advertisement
০১ মে ২০২৪
Rishabh Pant

ঈশান কিশনের থেকে ঋষভ পন্থকে সাবধান করে দিলেন প্রাক্তন জোরে বোলার

পন্থের মতো ঈশানও বাঁহাতি উইকেটরক্ষক-ব্যাটার। দু’জনেই আগ্রাসী ব্যাটিং করতে ভালবাসেন। মুগ্ধ স্টেইন মনে করছেন, ভারতীয় দলে পন্থের জায়গা ছিনিয়ে নিতে পারেন ধোনির রাজ্যের ক্রিকেটার।

পন্থের জায়গায় কি নিতে পারবেন ঈশান?

পন্থের জায়গায় কি নিতে পারবেন ঈশান? ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ২৩:০০
Share: Save:

জাতীয় দলে জায়গা হারাতে পারেন ঋষভ পন্থ। জায়গা হারাতে অন্য কোনও ব্যাটারও। ভারত-দক্ষিণ আফ্রিকা এক দিনের সিরিজ়ে ঈশান কিশনের ব্যাটিং দেখএ এমনই মন্তব্য করলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন জোরে বোলার ডেল স্টেইন।

মহেন্দ্র সিংহ ধোনির মতোই ঝাড়খণ্ডের ঈশান উইকেটরক্ষক এবং আগ্রাসী ব্যাটার। ইনিংস ওপেন করতে পারেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে অল্পের জন্য শতরান হাত ছাড়া করলেও অনবদ্য ব্যাটিং করেছেন সিরিজ়ে। যা দেখে মুগ্ধ স্টেইন। তিনি বলেছেন, ‘‘অনেক আগে আইপিএলে ঈশানের সঙ্গে খেলেছি। তখন ও খুবই ছোট ছিল। আমরা ওর নাম দিয়েছিলাম জাস্টিন বিবার। কারণ ওকে দেখতে এক দম রক স্টারদের মতো। সেই থেকে ঈশানকে দেখছি। কী ভাবে উন্নতি করেছে দেখেছি। ছোট খাট চেহারা হলেও ওর শটগুলো খুব শক্তিশালী। অনরিখ নোখিয়েকে যে ছয়গুলো মেরেছে, সেগুলো মোটেও ছোট নয়। দুর্দান্ত টাইমিং এবং শক্তি মিশেলেই ছয়গুলো হয়েছে। বোলারকে আক্রমণ করার ক্ষমতা রয়েছে ওর। দারুণ ক্রিকেটার। ভারতীয় দলে জায়গা পাওয়ার যোগ্য। ঋষভ পন্থ বা অন্যরাও অনেকটা এমনই। তবু ওরা নিশ্চই ঈশানের দিকে নজর রাখবে। ওরা হয়তো মাথায় রাখবে, ঈশান ওদের জায়গা নিয়ে নিতে পারে।’’

পন্থ অবশ্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজ খেলেননি। তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়া চলে গিয়েছেন। পন্থ এবং ঈশান দু’জনেই বাঁহাতি উইকেটরক্ষক-ব্যাটার। দু’জনেই আগ্রাসী ব্যাটিং করতে ভালবাসেন। সম্ভবত সে কারণেই স্টেইন মনে করছেন, পন্থ ধারাবাহিক ভাবে ভাল না খেলতে পারলে তাঁর জায়গা নিয়ে নিতে পারেন ঈশান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE