Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
Team India

India vs South Africa 2022: ছানাপোড়া থেকে ভাপা রসগোল্লা, কটকে আর কী কী থাকছে পন্থদের পাতে

বিভিন্ন দেশের খাবার থাকবে ক্রিকেটারদের জন্য। দক্ষিণ আফ্রিকার রান্না যেমন থাকবে, তেমনই থাকবে ওড়িশার ছানাপোড়াও।

পন্থদের পাতে নানা রকম খাবার।

পন্থদের পাতে নানা রকম খাবার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২২ ১২:৩৮
Share: Save:

কটকে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি ভারত এবং দক্ষিণ আফ্রিকা। রবিবার সিরিজে সমতা ফেরানোর লড়াইয়ে নামবেন ঋষভ পন্থরা। দিল্লিতে ২১১ রান তুলেও হারতে হয়েছে তাঁদের। কটকে ডেভিড মিলারদের থামানোই লক্ষ্য হবে ভারতের। ওড়িশায় মাঠে নামার আগে দুই দলের পাতে কোন ধরনের খাবার?

Advertisement

কটকের যে বিলাসবহুল হোটেলে দুই দল রয়েছে সেখানে ভারতীয় খাবার যেমন রয়েছে, ওড়িশার নিজস্ব পদও রয়েছে। দক্ষিণ আফ্রিকার খাবারও রয়েছে তালিকায়। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সেই হোটেলের এক কর্মী বলেন, “বিভিন্ন ধরনের খাবার থাকছে ক্রিকেটারদের জন্য। ক্রিকেটাররা স্বাস্থ্যকর খাবার খেতে পছন্দ করেন। সেই কারণে সালাড এবং স্যুপ থাকছে। জাপানের খাবার থাকছে। ওড়িশার ডালমা, চাকুলি, মন্ডা, আরিসাও থাকছে।” দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের জন্য তাঁদের পছন্দের বিভিন্ন রকমের মাংসের পদও থাকবে।

ভারতীয় ক্রিকেটাররা মূলত নিরামিষ খাবার খাবেন। তাঁদের জন্য সেই ধরনের খাবারের আয়োজন করা হবে বলে জানা গিয়েছে। হোটেলের সেই কর্মী বলেন, “বাদামের দুধ, বিভিন্ন ধরনের রুটি, ফলের রস, ফল, গ্লুটেনমুক্ত খাবার রাখা হয়েছে তালিকায়।” থাকছে ওড়িশার বিখ্যাত ছানাপোড়া এবং ভাপা রসগোল্লা।

সাংবাদিক বৈঠকে দক্ষিণ আফ্রিকার ওয়েন পারনেল বলেন, “এখানে এসে খুব ভাল লাগছে। এখানকার মানুষ আমাদের যে ভাবে আমন্ত্রণ জানিয়েছেন তা মন ছুঁয়ে গিয়েছে। ভারতে ক্রিকেট এবং আতিথেয়তা কখনও খারাপ হয় না।”

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.