Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Temba Bavuma

Temba Bavuma: সমালোচকদের মুখের উপর জবাব দিলাম, ভারতকে চুনকাম করে বললেন বাভুমা

অনেকেই ভারতের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকাকে ধর্তব্যের মধ্যে রাখেননি। কিন্তু ভারতের প্রথম সারির দলকেই তাঁরা নাকানি-চোবানি খাইয়েছেন।

ট্রফি নিয়ে বাভুমা।

ট্রফি নিয়ে বাভুমা। ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২২ ১৪:০৫
Share: Save:

সাম্প্রতিক কালে তাঁদের দল থেকে একের পর এক তারকা অবসর নিয়েছেন বা খেলা ছেড়েছেন। শুধু তাই নয়, এক দিনের সিরিজে দুই নির্ভরযোগ্য বোলার কাগিসো রাবাডা এবং অনরিখ নোখিয়াকে বিশ্রাম দেওয়া হয়েছিল। তাঁদের ছাড়াই এক দিনের সিরিজে ভারতকে চুনকাম করে দিয়েছে দক্ষিণ আফ্রিকা। অধিনায়ক তেম্বা বাভুমা মনে করছেন, সমালোচকদের যোগ্য জবাব দিতে পেরেছেন তাঁরা।

অনেকেই ভারতের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকাকে ধর্তব্যের মধ্যে রাখেননি। কিন্তু ভারতকে তাঁরা নাকানি-চোবানি খাইয়েছেন। রবিবার তৃতীয় ম্যাচের পর বাভুমা বলেছেন, “খুব ভাল লাগছে। আমাদের লক্ষ্য পূরণ হল। অনেকেই আমাদের কোনও সুযোগ দিতে চাননি। আশা করি এই পারফরম্যান্সের সাহায্যে কয়েকজন সমর্থককে পাব আমরা। দল হিসেবে ভালই এগোচ্ছি। তবে নিজেদের আরও অনেক ভাল জায়গায় নিয়ে যেতে হবে।”

কী ভাবে জয় সম্ভব হল সেই প্রসঙ্গে বাভুমা বলেছেন, “আমাদের কাছে বিরাট বাধা ছিল। সব থেকে বড় বাধা ছিল যে, কী ভাবে এগোব। কিন্তু টেস্ট এবং এক দিনের সিরিজ এ ভাবে সহজে জেতা আমাদের খুবই সাহায্য করবে। যদি টেস্ট সিরিজটার দিকে তাকান তা হলে বুঝতে পারবেন, আমার খেলা সব থেকে কঠিন সিরিজ ছিল এটা। ভারতের বোলাররা প্রতি মুহূর্তে আমাদের সমস্যায় ফেলছিল। মাঠেও সেই আগ্রাসন ছিল। শারীরিক ভাবেও আমরা চাপের মুখে পড়েছিলাম। গত দু’সপ্তাহ ধরে খুব গরম এখানে। দক্ষিণ আফ্রিকায় নয়, মনে হচ্ছিল এশিয়ার কোনও দেশে খেলছিলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE