Advertisement
২০ জুন ২০২৪
India vs Sri Lanka 2023

অশ্বিনের উল্টো পথে রোহিত! শামি মাঁকড়ীয় আউট করলেও তা হতে দিলেন না ভারত অধিনায়ক

আবার ভারতীয় ক্রিকেটে মাঁকড়ীয় আউট দেখা গেল। এ বার সেই কাজ করলেন মহম্মদ শামি। কিন্তু তা হতে দিলেন না রোহিত শর্মা। আউটের আবেদন প্রত্যাহার করে নেন ভারত অধিনায়ক।

শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকাকে মহম্মদ শামি মাঁকড়ীয় আউট করলেও আবেদন প্রত্যাহার করে নেন রোহিত শর্মা।

শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকাকে মহম্মদ শামি মাঁকড়ীয় আউট করলেও আবেদন প্রত্যাহার করে নেন রোহিত শর্মা। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ২২:১৫
Share: Save:

দাসুন শনাকা তখন ৯৮ রানে ব্যাট করছেন। বাকি আর মাত্র তিন বল। কিন্তু ব্যাট করছেন কাসুন রাজিথা। নন স্ট্রাইকিং প্রান্তে দাঁড়িয়ে ছটফট করছেন শ্রীলঙ্কার অধিনায়ক শনাকা। ঠিক সেই সময় শনাকাকে মাঁকড়ীয় আউট করলেন মহম্মদ শামি। কিন্তু সেটা হতে দিলেন না রোহিত শর্মা। ভারতীয় অধিনায়ক আবেদন প্রত্যাহার করে নিলেন।

ঘটনাটি ঘটে ম্যাচের শেষ ওভারে। তার আগে দুরন্ত ব্যাট করছিলেন শনাকা। শতরান করার কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন তিনি। স্ট্রাইকিং প্রান্তে যাওয়ার জন্য শামি বল করার আগেই ক্রিজ ছেড়ে বেরিয়ে যান শনাকা। সেটা দেখতে পেয়ে মাঁকড়ীয় আউট করেন শামি। তিনি আবেদনও করেন। মাঠের আম্পায়ার তৃতীয় আম্পায়ারের কাছে আবেদন করেন।

ঠিক তখনই এগিয়ে আসেন রোহিত। তিনি শামির সঙ্গে কথা বলেন। তার পরে আম্পায়ারের কাছে গিয়ে আবেদন প্রত্যাহার করে নেন। ফলে আউট হননি শনাকা। ওভারের পঞ্চম বলে চার মেরে শতরান করেন শনাকা। ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের মাঁকড়ীয় আউট নিযে প্রচুর বিতর্ক হয়েছিল। একই কাজ করেছিলেন ভারতের মহিলা দলের বোলার দীপ্তি শর্মা। কিন্তু রোহিত তার উল্টো পথে হাঁটলেন।

ম্যাচ শেষে রোহিত সেই বিষয়ে মুখ খোলেন। তিনি বলেন, ‘‘আমি জানতাম না শামি আউটের আবেদন করেছে। শনাকা দুর্দান্ত ব্যাট করছিল। ৯৮ রানে ওকে ওভাবে আউট করতে চাইনি। যে ভাবে চেয়েছিলাম সে ভাবে আউট করতে পারিনি শনাকাকে। এই শতরান ওর প্রাপ্য ছিল। তাই আমি আবেদন প্রত্যাহার করে নিই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE