Advertisement
১৯ এপ্রিল ২০২৪
India vs Sri Lanka 2023

ইডেন খালি হাতে ফেরালেও শেষ ম্যাচে আবার বিরাট গর্জন, তিন ম্যাচে দু’টি শতরান কোহলির

বিরাট কোহলির ৭৪তম শতরান। নতুন বছরে দ্বিতীয় শতরান এল তাঁর ব্যাটে। শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে দু’টি শতরান করে ফেললেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

শ্রীলঙ্কার বিরুদ্ধে আরও একটি শতরান করলেন বিরাট কোহলি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে আরও একটি শতরান করলেন বিরাট কোহলি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৩ ১৬:৪৫
Share: Save:

বিরাট কোহলির ৭৪তম শতরান। নতুন বছরে দ্বিতীয় শতরান এল তাঁর ব্যাটে। শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে দু’টি শতরান করে ফেললেন তিনি। আড়াই বছর শতরান না পাওয়ার পর যে খিদে জমেছিল বিরাটের মধ্যে, সেটাই পূরণ করছেন ছন্দে ফেরার পর। এক দিনের ক্রিকেটে বিরাটের ৪৬তম শতরান।

এক সময় বিরাট ব্যাট করতে নামলেই শতরানের অপেক্ষায় থাকতেন সমর্থকরা। যে সময় বিরাট ছন্দ হারিয়েছিলেন, রান পাচ্ছিলেন না, সেই সময় সেই আশায় কিছুটা ভাটা পড়েছিল। প্রথম প্রথম মনে হত যে কোনও মুহূর্তে রানে ফিরবেন বিরাট। কিন্তু দিন, মাস পেরিয়ে যখন বছর ঘুরে গেল এবং তিন ধরনের ক্রিকেটেই বিরাটের রানের খরা চলতে শুরু করল, তখন শতরানের আশা কিছুটা কমে যায়। এখন আবার সেই পুরনো বিরাটকে দেখা যাচ্ছে মাঠে। যিনি মাঠে নামলেই দেখা যায় চোখ জুড়ানো কভার ড্রাইভ। তাঁর ব্যাটে বল লাগলেই বল অনায়াসে বাউন্ডারি পার করে যায়।

বিরাট যে সময় শতরান পাচ্ছিলেন না, সেই সময় অনেকেই অনেক কথা বলেছিলেন। বিরাট যদিও সে সবে কান দেননি। এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে শতরানের পর বিরাট বলেন, “আমি যখন টেস্ট অধিনায়কত্ব ছাড়ি, এক জন মাত্র প্রাক্তন ক্রিকেটার আমাকে ফোন করেছিল। অনেকের কাছেই আমার নম্বর আছে। কিন্তু ফোন করেছিলেন শুধু মহেন্দ্র সিংহ ধোনি। এর থেকেই বোঝা যায় কে আমার ভাল চায়। সত্যি যদি আমার কথা কেউ ভেবে থাকে তা হলে সে আমাকে ফোন করে কথা বলতে পারত।”

ক্রিকেট থেকে বিরতি নিয়েছিলেন বিরাট। যে ক্রিকেটার বাবার মৃত্যুর পরেও রঞ্জি খেলতে নেমে পড়েছিলেন, সেই তিনিই এক মাস ব্যাট ধরেননি। ছুটি নিয়েছিলেন তাঁর প্রিয় ক্রিকেট থেকে। সেই ছুটি কাজে দেয়। মনকে শান্ত করে আবার ক্রিকেটে ফেরেন। এশিয়া কাপে টি-টোয়েন্টি ক্রিকেটে শতরান করেন আফগানিস্তানের বিরুদ্ধে। টি-টোয়েন্টি বিশ্বকাপে সব থেকে বেশি রান করেছিলেন বিরাট। সেই ছন্দ ধরে রেখেছেন। বাংলাদেশের বিরুদ্ধে শতরান করেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠেও শতরান এল পর পর। মাঠে আবার পরিচিত ভঙ্গিতে শতরান করে হেলমেট খুলে ব্যাট তুলছেন বিরাট। হাসি ফিরেছে সমর্থকদের মুখেও।

বিরাট যে সময় রান পাচ্ছিলেন না, সেই সময় মনে হয়েছিল সচিন তেন্ডুলকরের ১০০টি শতরান ছুঁতে পারবেন না তিনি। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে ৭৪টি শতরান হয়ে গিয়েছে তাঁর। বাকি আর ২৬টি। যে ভাবে বিরাট আবার রানে ফিরেছেন তাতে আরও কয়েক বছরে এই মাইলফলক ছুঁয়ে ফেলতে পারেন বলেও মনে করছেন সমর্থকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Sri Lanka 2023 Virat Kohli Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE