Advertisement
০৫ মার্চ ২০২৪
Asia Cup 2023

এশিয়া কাপের ফাইনাল কি রবিবারের বদলে শেষ পর্যন্ত সোমবার?

রবিবার এশিয়া কাপের ফাইনাল। মুখোমুখি হচ্ছে ভারত এবং শ্রীলঙ্কা। সেই ম্যাচেও কি বৃষ্টির প্রকোপ দেখা যাবে? কী বলছে আবহাওয়া দফতর?

cricket

রোহিত শর্মা (বাঁ দিকে) এবং দাসুন শনাকা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৫২
Share: Save:

এশিয়া কাপে প্রায় প্রতি ম্যাচেই বাধ সেধেছে বৃষ্টি। একাধিক ম্যাচ ভেস্তে গিয়েছে। ভারত-পাকিস্তানের মধ্যে হওয়া দু’টি ম্যাচেই এসেছে বৃষ্টি। গ্রুপের ম্যাচটি বৃষ্টিতে পুরোপুরি ভেস্তে যায়। আগামী রবিবার ফাইনাল। সেই ম্যাচেও কি বৃষ্টির প্রকোপ দেখা যাবে? কী বলছে আবহাওয়া দফতর?

বিভিন্ন আবহাওয়া ওয়েবসাইটে যে খবর দেওয়া হয়েছে তা ক্রিকেটপ্রেমীদের পক্ষে মোটেই আশাব্যঞ্জক নয়। জানা গিয়েছে, রবিবার ৮০ থেকে ৯০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার দুপুর ৩টে থেকে ম্যাচ শুরু। তখন ভাল রকম বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া বিকেল ৫টা এবং সন্ধে ৭টার সময়েও বৃষ্টি হবে। রাতের দিকে বৃষ্টির প্রকোপ কমতে পারে।

আবহাওয়া দফতর জানাচ্ছে, রবিবার দুপুর ১টা থেকে কলম্বোয় বৃষ্টি শুরু হবে। তা চলবে সন্ধে ৭টা পর্যন্ত। ওই সময়ে খেলা করাই যাবে না। যদি রবিবার কোনও ভাবে দু’দলই অন্তত ২০ ওভার না খেলতে পারে, তা হলে সোমবার রিজার্ভ ডে-তে খেলা হবে। দু’দিনই বৃষ্টিতে খেলা সম্পূর্ণ না করা গেলে দু’দলকে যুগ্ম ভাবে বিজয়ী ঘোষণা করা হবে।

ভারত এখনও পর্যন্ত ৫টি ম্যাচ খেলেছে এশিয়া কাপে। তার মধ্যে শুক্রবার ভারত-বাংলাদেশ বাদ দিলে প্রতিটি ম্যাচেই বৃষ্টিতে কিছুটা হলেও খেলা বন্ধ থেকেছে। পাকিস্তানের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচ রিজার্ভ ডে-তে গিয়ে শেষ করতে হয়েছে।

উল্লেখ্য, ২০০২ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচও এই সময়েই শ্রীলঙ্কাতে আয়োজন করা হয়েছিল। সে বারও ফাইনালে উঠেছিল ভারত এবং শ্রীলঙ্কা। ম্যাচের দিন এবং রিজার্ভ ডে-তে দু’দিনই খেলা হয়নি। শেষ পর্যন্ত দুই দেশকেই যুগ্ম ভাবে বিজয়ী ঘোষণা করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE