Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Virat Kohli

Virat Kohli: কোহলীর জায়গা কেড়ে নেওয়ার ক্ষমতা শ্রেয়সের নেই, সাফ বললেন ছোটবেলার কোচ

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে কোহলী নেই। প্রথম এক দিনের ম্যাচে ভাল খেলেছেন শ্রেয়স। তার পরেই এই কথা বললেন রাজকুমার শর্মা।

বিরাট কোহলী।

বিরাট কোহলী। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২২ ১৯:১৫
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজে খেলছেন না বিরাট কোহলী। তাঁকে এবং ভারতের প্রথম সারির আরও কিছু ক্রিকেটারকে এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। অনেকে টি-টোয়েন্টি সিরিজে ফিরবেন। কোহলী সেখানেও নেই। তাঁর জায়গায় প্রথম এক দিনের ম্যাচে তিনে নেমে ভাল খেলেছেন শ্রেয়স আয়ার। অর্ধশতরান করেছেন। অনেকেই মনে করছেন, ভবিষ্যতে কোহলীর জায়গায় তিন নম্বরে আয়ারের দলে ঢোকার দাবি জোরালো হতে পারে।

কোহলীর ছোটবেলার কোচ রাজকুমার শর্মা অবশ্য এমনটা একেবারেই মনে করছেন না। তাঁর সাফ কথা, “আমার মনে হয় না এখন বা অদূর ভবিষ্যতে তিন নম্বরে কোহলীকে সরানোর মতো কেউ রয়েছে। তবে একইসঙ্গে তরুণ ক্রিকেটারদের তৈরি করে রাখা গুরুত্বপূর্ণ। ভবিষ্যতে তারা যাতে তিন নম্বরে খেলতে পারে সেটা দেখতে হবে। অনেক পরীক্ষা-নিরীক্ষা আগামিদিনে দেখা যেতে পারে। শুধু যে শ্রেয়স আয়ারই ওর জায়গা নিয়ে নেবে এমনটা নয়।”

কেন শ্রেয়সকে একটানা তিন নম্বরে ভাবা যাবে না, সে সম্পর্কে রাজকুমার বলেছেন, “দ্রুতগতির বোলিং খেলতে এখনও ওর সমস্যা হয়। বিশেষত শর্ট বলে ওর দুর্বলতার কথা সবাই জানে। অতীতে বহু বার শর্ট বল খেলতে গিয়ে আউট হয়েছে। আমার মতে, চারে বা পাঁচে সবচেয়ে ভাল মানিয়ে নিতে পারবে শ্রেয়স। সেখানে ও দারুণ ভাবে ইনিংস এগিয়ে নিয়ে যেতে পারে। যে সময় ও ক্রিজে আসবে, তখন বল বেশি নড়াচড়া করবে না। ফলে দুম করে ওকে আউট করা যাবে না।”

উল্লেখ্য, ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে কোচ ব্রেন্ডন ম্যাকালাম শ্রেয়সকে আউট করার জন্য বিশেষ ইঙ্গিত করেছিলেন বোলারদের। সেই ইঙ্গিত শুনে তাঁকে শর্ট বল করা হলে আউটও হয়ে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE