Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Tim David

T20 World Cup: আইপিএলে জাত চেনানো ব্যাটারকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে চান প্রাক্তন অধিনায়ক

আইপিএলে দুর্দান্ত খেলে নিজের জাত চেনান ব্যাটার। তাঁকেই অস্ট্রেলিয়ার বিশ্বকাপগামী দলে চাইছেন সে দেশের প্রাক্তন ক্রিকেটার।

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২২ ১৬:৩৮
Share: Save:

অস্ট্রেলিয়ায় হবে এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। খোদ আয়োজক দেশই দল গঠন নিয়ে চাপে রয়েছে। কিছু জায়গায় কোন কোন ক্রিকেটারকে নেওয়া হবে, তা নিয়ে ধন্দ রয়েছে দলের মধ্যেই। তবে রিকি পন্টিং জানিয়ে দিলেন, তিনি দলের দায়িত্বে থাকলে একজনকে বিশ্বকাপের দলে অবশ্যই নিতেন। এমন একজন ক্রিকেটার, যিনি আইপিএলে ইতিমধ্যেই নিজের জাত চিনিয়েছেন। এ বার মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ২০০-র বেশি স্ট্রাইক রেট রয়েছে তাঁর।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক পন্টিং মনে করেন, টিম ডেভিডকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রাখা উচিত। অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে তিনি বলেছেন, “আমি নির্বাচক হলে ওকে দলে নিতাম। ম্যাচ জেতানোর জন্য আদর্শ ক্রিকেটার ও। এমন একজন যে দেশকে বিশ্বকাপ জেতাতে পারে। ও মোটেই গড়পড়তা ক্রিকেটারদের মতো নয় যে হঠাৎ করেই দলে এসে পড়বে।”

পন্টিং এ-ও জানিয়েছেন, ডেভিডের মধ্যে প্রয়াত অ্যান্ড্রু সাইমন্ডসের ছায়াও দেখেন তিনি। তাঁর কথায়, “ওকে দেখে ২০০৩ বিশ্বকাপের অ্যান্ড্রু সাইমন্ডসের কথা মনে পড়ে যায়। ওকে দলে নিয়ে যদি ঠিক মতো সুযোগ দেওয়া যায়, তা হলে ও ট্রফি জেতানোর ক্ষমতা রাখে।”

গত দু’বছর ধরে ডেভিডের ধারাবাহিক ছন্দই তাঁকে বাকিদের থেকে এগিয়ে রাখছে বলে মনে করেন পন্টিং। বলেছেন, “অস্ট্রেলিয়ার মাঝের সারির ক্রিকেটারদের মধ্যে বেশ কিছু ভাল প্রতিভা রয়েছে জানি। কিন্তু গত দু’বছর ধরে ডেভিড যে ছন্দ দেখিয়েছে, তা বাকি কারওর মধ্যে দেখিনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE