Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Shahbaz Ahmed

India vs Zimbabwe 2022: ভারতের এক দিনের দলে ফের বাংলার ক্রিকেটার, ফাঁড়া কাটল, বলছেন লক্ষ্মী

শামির পর এক দিনের ক্রিকেটে ডাক পেলেন বাংলার শাহবাজ। জিম্বাবোয়ে সফরে যাচ্ছেন তিনি। খুশি বাংলার কোচ লক্ষ্মীরতন শুক্ল।

ভারতীয় দলের হয়ে খেলতে জিম্বাবোয়ে যাচ্ছেন শাহবাজ আহমেদ।

ভারতীয় দলের হয়ে খেলতে জিম্বাবোয়ে যাচ্ছেন শাহবাজ আহমেদ। ছবি: ইনস্টাগ্রাম থেকে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ১৪:২২
Share: Save:

ওয়াশিংটন সুন্দরের জায়গায় ভারতীয় দলে নেওয়া হল শাহবাজ আহমেদকে। মহম্মদ শামির পর বাংলা থেকে কোনও ক্রিকেটার ভারতের এক দিনের দলে সুযোগ পেলেন। জিম্বাবোয়ে সফরে যাবেন শাহবাজ। খুশি বাংলার কোচ লক্ষ্মীরতন শুক্ল।

Advertisement

সোমবারই জানা গিয়েছিল শাহবাজের জিম্বাবোয়ে সফরে যাওয়ার কথা চলছে। মঙ্গলবার ভারতীয় বোর্ডের তরফে সরকারি ভাবে তা জানিয়ে দেওয়া হয়। কাউন্টি খেলতে গিয়ে ওয়াশিংটন চোট পাওয়ায় নিয়ে যাওয়া হচ্ছে শাহবাজকে। বাংলার অনুশীলন শুরু হয়ে গিয়েছে নতুন কোচ লক্ষ্মীরতনের প্রশিক্ষণে। ব্যাটিং কোচ ডব্লিউ ভি রমনও গত এক সপ্তাহ সেই দলের সঙ্গে ছিলেন। বাংলার সেই দলের সঙ্গে অনুশীলন করছিলেন শাহবাজও। ভারতীয় দলে ডাক পাওয়ায় এ বার তিনি চলে যাবেন জিম্বাবোয়ে। শাহবাজের ভারতীয় দলে ডাক পাওয়া প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনকে বাংলার কোচ লক্ষ্মী বললেন, “অনেক দিন পর বাংলার কোনও ক্রিকেটার ভারতীয় দলে ডাক পেল। ফাঁড়া কাটল। আশা করব ও ম্যাচ খেলার সুযোগ পাবে, নিজেকে প্রমাণ করতে পারবে।”

টেস্ট ক্রিকেটে একটা সময় দলের নিয়মিত সদস্য ছিলেন ঋদ্ধিমান সাহা। ভারতের হয়ে তিন ধরনের ক্রিকেটেই মহম্মদ শামি খেলেছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি নিয়মিত না খেললেও টেস্ট এবং এক দিনের ক্রিকেটে খেলেন শামি। লক্ষ্মীরতন শুক্ল, মনোজ তিওয়ারি, অশোক ডিন্ডারাও একটা সময় ভারতীয় দলের জার্সি পরেছেন। বাংলার অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন টেস্ট দলের সঙ্গে একাধিক বার সফর করলেও খেলার সুযোগ পাননি। শাহবাজের ভারতীয় দলে ডাক পাওয়া আশা দেখাচ্ছে বাংলা দলকেও।

বাংলা দলে শাহবাজের ডাক পাওয়ার পিছনে বড় ভূমিকা ছিল মনোজের। বাংলার প্রাক্তন অধিনায়ক বলেন, “আমি সব সময় এমন স্পিনার দলে চাইতাম, যে ব্যাট করতে পারে। রঞ্জিতে এমন স্পিনারই প্রয়োজন। সে রকম এক জনকেই খুঁজছিলাম। দল নির্বাচনের সময় সব ক্লাবের ক্রিকেটারদের পরিসংখ্যান দেখা হয়। সেখানে শাহবাজকে দেখলাম ৫০-এর উপর উইকেট নিয়েছে আবার ১২০০-১৫০০ রানও করেছে। আমি ওকেই দলে চাইলাম।”

Advertisement

মনোজকে নিরাশ করেননি শাহবাজ। বাংলার হয়ে ব্যাটে, বলে নিজেকে প্রমাণ করেছেন তিনি। এ বারের রঞ্জিতে শতরানও করেন শাহবাজ। ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্বও রয়েছে তাঁর। অরুণ লালের কোচিংয়েও খেলেছেন শাহবাজ। বাংলার প্রাক্তন কোচ বলেন, “শাহবাজ প্রচণ্ড প্রতিভাবান। ও বার বার নিজেকে প্রমাণ করেছে। বাংলার হয়ে একাধিক ম্যাচ জিতিয়েছে। আশা করব ভারতীয় দলেও ভাল খেলবে ও।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.