Advertisement
২০ জুলাই ২০২৪
Six Sixes in an Over

৬ বলে ৬ ছক্কা! শাস্ত্রী, যুবরাজ, রুতুরাজের পর আবার, কনিষ্ঠতম হিসাবে কীর্তি গড়লেন কে?

বুধবার সিকে নায়ডু ট্রফিতে ছ'বলে ছয় ছক্কা হাঁকালেন অন্ধ্রপ্রদেশের এক তরুণ ব্যাটার। অনূর্ধ্ব-২৩ দলের ওই ক্রিকেটার ছুঁয়ে ফেললেন রবি শাস্ত্রী, যুবরাজ সিংহ এবং রুতুরাজ গায়কোয়াড়কে।

Representative image of cricket

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৫৫
Share: Save:

ছ’বলে ছয় ছক্কা মারার কীর্তি গড়লেন ভামশি কৃষ্ণ। বুধবার সিকে নায়ডু ট্রফিতে ছ'বলে ছয় ছক্কা হাঁকালেন অন্ধ্রপ্রদেশের তরুণ ব্যাটার। অনূর্ধ্ব-২৩ দলের ওই ক্রিকেটার ছুঁয়ে ফেললেন রবি শাস্ত্রী, যুবরাজ সিংহ এবং রুতুরাজ গায়কোয়াড়কে।

রেলওয়েজ়ের বিরুদ্ধে ম্যাচ ছিল অন্ধ্রের। সেই ম্যাচেই এক ওভারে ছয় ছক্কা মারলেন ভামশি। তিনি চতুর্থ ভারতীয় ব্যাটার হিসাবে এই কীর্তি গড়লেন। ১৯৮৫ সালে এক ওভারে ছয় ছক্কা মেরেছিলেন শাস্ত্রী। যুবরাজ মেরেছিলেন ২০০৭ সালে। রুতুরাজ ছবলে ছক্কা মেরেছিলেন ২০২২ সালে। তবে তাঁদের থেকে কম বয়সে ভামশি এই কীর্তি গড়লেন।

রেলের হয়ে বল করছিলেন দমনদীপ সিংহ। তাঁর ওভারেই ৩৬ রান তোলেন ভামশি। ৬৪ বলে ১১০ রানের ইনিংস খেললেন অন্ধ্রের তরুণ ব্যাটার। চার দিনের ম্যাচে এমন ঘটনা সচরাচর দেখা যায় না। এই দিনটা ভামশি ভুলতে না চাইলেও খুব তাড়াতাড়ি ভুলতে চাইবেন স্পিনার দমনদীপ।

কেমন ছিল সেই ছটি ছয়? প্রথম বলটি ছিল অফস্টাম্পের বাইরে। স্লগসুইপ মারেন ভামশি। মিডউইকেটের উপর দিয়ে ছক্কা হাঁকান তিনি। পরের বলটি ভামশি মারেন লং অনের উপর দিয়ে। চতুর্থ ছক্কাটি তিনি মারেন ডিপ ফাইনে। পঞ্চম বলে আবার সুইপ মারেন ভামশি। ডিপ স্কোয়ার লেগে ছক্কা মারেন তিনি। শেষ ছক্কাটি আবার ডিপ ফাইনে মারেন ভামশি।

রেল প্রথম ইনিংসে ৩৭৮ রান তুলেছিল। জবাবে ভামশির দাপটে অন্ধ্র তুলে নেয় ৮৬৫ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yuvraj Singh Ravi Shastri Ruturaj Gaikwad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE