Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
ICC Ranking

নিউ জ়িল্যান্ডের কাছে এক দিনের সিরিজ় হেরে ক্রমতালিকায় কারা এগোলেন, কারা পিছোলেন

আইসিসির ক্রমতালিকায় এ বার সব থেকে লাভবান হয়েছেন আফগান ব্যাটাররা। শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরান করে আফগান ওপেনার জ়াদরান ৭৩ ধাপ এগিয়ে এসেছেন। অনেকটা এগিয়েছেন আরও দুই আফগান ব্যাটার।

নিউ জ়িল্যান্ডের কাছে এক দিনের সিরিজ় হেরেও ক্রমতালিকায় এগোলেন দুই ভারতীয় ব্যাটার।

নিউ জ়িল্যান্ডের কাছে এক দিনের সিরিজ় হেরেও ক্রমতালিকায় এগোলেন দুই ভারতীয় ব্যাটার। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ১৯:১৮
Share: Save:

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় হারলেও একাধিক ভারতীয় ক্রিকেটার ক্রমতালিকায় এগোলেন। আইসিসির এক দিনের ব্যাটারদের ক্রমতালিকায় শ্রেয়স আয়ার, শুভমন গিলরা এগোলেন তাঁদের ব্যক্তিগত পারফরম্যান্সের সুবাদে।

Advertisement

বুধবার আইসিসি যে ক্রমতালিকা প্রকাশ করেছে, তাতে দেখা যাচ্ছে শ্রেয়স ছ’ধাপ এবং শুভমন তিন ধাপ এগিয়ে এসেছেন। ব্যাটারদের ক্রমতালিকায় তাঁরা রয়েছেন যথাক্রমে ২৭ এবং ৩৪ নম্বর স্থানে। যদিও প্রথম ম্যাচে অর্ধশতরানের ইনিংস খেলেও দু’ধাপ নেমে গিয়েছেন এই সিরিজ়ে ভারতকে নেতৃত্ব দেওয়া শিখর ধাওয়ান। ক্রমতালিকায় নেমে গিয়েছেন এই সিরিজ়ে বিশ্রাম দেওয়া বিরাট কোহলি এবং রোহিত শর্মাও। দু’জনেই এক ধাপ করে নেমে ব্যাটার ক্রমতালিকার আট এবং নয় নম্বরে রয়েছেন।

নিউ ‌জ়িল্যান্ডের দুই ব্যাটারও উন্নতি করেছেন ক্রমতালিকায়। তাঁরা হলেন অধিনায়ক কেন উইলিয়ামসন এবং টম লাথাম। প্রথম এক দিনের ম্যাচে অনবদ্য ১৪৫ রানের ইনিংস খেলেছিলেন লাথাম। তিন ম্যাচের সিরিজ়ে তিনশোর বেশি রান এসেছে তাঁর ব্যাট থেকে। ক্রমতালিকায় ১০ ধাপ উঠে তিনি রয়েছেন ১৮তম স্থানে। অকল্যান্ডে অপরাজিত ৯৮ রানের ইনিংস খেলা উইলিয়ামসন এক ধাপ এগিয়ে উঠে এসেছেন ১০ম স্থানে।

ব্যাটারদের নতুন ক্রমতালিকায় সব থেকে বেশি এগিয়েছেন আফগানিস্তানের ইব্রাহিম জ়াদরান। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে শতরান করার সুবাদে ৭৩ ধাপ উঠে ১২২ নম্বরে উঠে এসেছেন। অন্য আফগান ওপেনার রহমানুল্লাহ গুরবাজ়ও ২১ ধাপ এগিয়ে ৪৮ নম্বরে আছেন। আর এক আফগান ব্যাটার রহমত শাহ শ্রীলঙ্কার বিরুদ্ধে অর্ধশতরানের সুবাদে উঠে এসেছেন ২২ নম্বর জায়গায়।

Advertisement

ব্যাটারদের পাশাপাশি আইসিসি প্রকাশ করেছে বোলারদের নতুন ক্রমতালিকাও। নিউ জ়িল্যান্ডের লকি ফার্গুসন তিন ধাপ উঠে ৩২তম স্থানে রয়েছেন। চার ধাপ এগিয়ে পাঁচ নম্বরে উঠে এসেছেন ম্যাট হেনরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.