Advertisement
০৪ মে ২০২৪
India vs England

তৃতীয় দিনের শেষে কি চাপে রোহিতেরা? কত রান তাড়া করা যাবে এই পিচে? উত্তর দিল ভারতীয় দল

বেন স্টোকসের দল তৃতীয় দিনের শেষে ৬ উইকেটে ৩১৬ রান তুলেছে। এগিয়ে ১২৬ রানে। অনেকেই মনে করছেন, রানের ব্যবধানে বেশি হলে চাপে পড়বে ভারত। ভারতীয় দল কী ভাবছে?

cricket

ইংল্যান্ড ম্যাচের মাঝে ভারতীয় ক্রিকেটারেরা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ২০:৩২
Share: Save:

প্রথম ইনিংসে ইংল্যান্ডের রান আড়াইশো না পেরোলেও দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়িয়েছে তারা। বেন স্টোকসের দল ৬ উইকেটে ৩১৬ রান তুলেছে। এগিয়ে ১২৬ রানে। অনেকেই মনে করছেন, রানের ব্যবধানে বেশি হলে চাপে পড়বে ভারত। কারণ তাদের চতুর্থ ইনিংসে ব্যাট করতে হবে। ভারতীয় শিবির কী ভাবছে? কত রানের লক্ষ্য থাকলে তা তুলে ফেলা যাবে বলে মনে করছে তারা? তৃতীয় দিনের খেলার শেষে উত্তর দিলেন বোলিং কোচ পরশ মামব্রে।

বোলিং কোচ সাফ জানিয়েছেন, কোনও রকম লক্ষ্যমাত্রার কথা তাঁরা ভাবছেনই না। নিজেদের বাড়তি চাপেও ফেলতে চাইছেন না। মামব্রে বলেছেন, “আমরা কোনও লক্ষ্যের দিকে এখনই তাকাচ্ছি না। আমার একমাত্র লক্ষ্য হল রবিবার যত তাড়াতাড়ি সম্ভব ইংল্যান্ডের বাকি চারটে উইকেট ফেলে দেওয়া। নিজেদের চাপে ফেলতে চাই না এখনই।”

মামব্রে এ কথা বললেও কোচ রাহুল দ্রাবিড়কে দিনের খেলার শেষে মাঠকর্মীদের সঙ্গে কথা বলতে দেখা যায়। সম্ভবত পিচ নিয়েই কিছু জিজ্ঞাসা করছিলেন তিনি। প্রথম দু’দিনে কঠিন পিচ থাকলেও তৃতীয় দিন তা ব্যাট করার পক্ষে অনেক সহজ হয়ে উঠেছে।

পিচের সম্পর্কে মামব্রে বলেন, “বোলারদের জন্য এখনও কিছু পড়ে রয়েছে এই পিচে। স্টাম্পের লাইন থেকে বল ঘুরছে। মনে হয় না সেটা বদলাবে। উইকেটের গতি কমে গিয়েছে। তাই ঘূর্ণি বোঝা সহজ হয়ে গিয়েছে। কিন্তু বোলারদের মাথায় হাত দেওয়ার মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি। লাইন-লেংথ নিয়ে আমরা সতর্ক থাকলেই উইকেট ফেলা যাবে। শেষ তিন দিনের খেলা যদি আপনারা দেখেন, তা হলে বুঝতে দ্বিতীয় ইনিংসে ব্যাট করা সহজ হয়ে গিয়েছে। বল ঘুরছে। কিন্তু উপমহাদেশীয় উইকেটে যেমনটা দেখা যায় তেমনটা নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England Paras Mhambrey BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE