Advertisement
০৫ মে ২০২৪
Rohit Sharma

আমদাবাদে রোহিত ঝড়! পাকিস্তান ম্যাচে এক দিনের ক্রিকেটে নজির ভারত অধিনায়কের

আমদাবাদে পাকিস্তানের বিরুদ্ধে ব্যাট করতে নেমে বিধ্বংসী ফর্মে দেখা গেল রোহিত শর্মাকে। পাকিস্তান ম্যাচে এক দিনের ক্রিকেটে নজির গড়লেন ভারত অধিনায়ক।

odi world cup

পাকিস্তানের বিরুদ্ধে ৮৬ রানের ইনিংসের পথে রোহিত শর্মা। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ২১:৩০
Share: Save:

পাকিস্তান ম্যাচে এক দিনের ক্রিকেটে আবার একটি নজির গড়লেন রোহিত শর্মা। প্রথম ভারতীয় ও বিশ্বের তৃতীয় ব্যাটার হিসাবে এক দিনের ক্রিকেটে ৩০০টি ছক্কা মারার নজির গড়লেন তিনি। রোহিতের সামনে রয়েছেন মাত্র দু’জন ব্যাটার। পাকিস্তানের শাহিদ আফ্রিদি ও ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিস গেল। আফ্রিদি ৩৫১টি ও গেল ৩৩১টি ছক্কা মেরেছেন।

এক দিনের ক্রিকেটে ৩০০টি ছক্কা মারার জন্য পাকিস্তান ম্যাচে ৩টি ছক্কা মারতে হত রোহিতকে। ভারতীয় ইনিংসের সপ্তম ওভারে নিজের প্রথম ছক্কা মারেন রোহিত। পরের ওভারেই মারেন দ্বিতীয় ছক্কা। নবম ওভারে তৃতীয় ছক্কা মেরে নজির গড়েন ভারত অধিনায়ক। কোনও সুযোগ ছাড়ছিলেন না তিনি। পাকিস্তানের পেসারদের আরাম করে পুল শটে ছক্কা মারছিলেন রোহিত।

ছক্কার তালিকায় তৃতীয় স্থানে থাকলেও ইনিংসও অনেক কম নিয়েছেন রোহিত। ৩৫১টি ছক্কা মারতে ৩৬৯টি ইনিংস নিয়েছেন আফ্রিদি। গেল ২৯৪টি ইনিংসে ৩৩১টি ছক্কা মেরেছেন। রোহিতের ৩০০টি ছক্কা মারতে লেগেছে ২৪৬টি ইনিংস। আফ্রিদি ও গেল আর এক দিনের ক্রিকেট খেলেন না। কিন্তু রোহিত এখনও খেলবেন। অর্থাৎ, বাকি দু’জনকে টপকে শীর্ষে যেতে বেশি সময় লাগবে না রোহিতের। যে ভাবে আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে রোহিত সব থেকে বেশি ছক্কা মেরেছেন, ঠিক সে ভাবেই এক দিনের ক্রিকেটেও শীর্ষে যাবেন ভারত অধিনায়ক।

৩০০টি ছক্কা মেরেই অবশ্য থেমে থাকেননি রোহিত। পাকিস্তানের বিরুদ্ধে চালিয়ে খেলতে থাকেন। শেষ পর্যন্ত ৮৬ রান করেন রোহিত। ইনিংসে ৬টি ছক্কা মারেন ভারত অধিনায়ক। তাঁর ব্যাটে পাকিস্তানকে হারিয়ে মাঠ ছাড়ে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE