Advertisement
০৬ মে ২০২৪
T20 World Cup 2024

আফগানিস্তানকে চুনকামের পরেই হার্দিকের উদ্দেশে কড়া বার্তা রোহিতের, কী বললেন?

আফগানিস্তানের বিরুদ্ধে তৃতীয় ম্যাচের পর দলের উদ্দেশে হুঁশিয়ারি দিলেন রোহিত শর্মা। জানালেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচন করতে বসলে সবাইকে খুশি করা যাবে না।

cricket

রোহিত শর্মা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪ ১৪:৩৮
Share: Save:

জুন মাসে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে ফেলল ভারত। এর পর আইপিএলের ফর্ম দেখে দল নির্বাচন হবে। তবে আফগানিস্তানের বিরুদ্ধে তৃতীয় ম্যাচের পর দলের উদ্দেশে হুঁশিয়ারি দিলেন রোহিত শর্মা। জানালেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচন করতে বসলে সবাইকে খুশি করা যাবে না। নাম না করলেও চোটপ্রবণ হার্দিক পাণ্ড্য বা অফ ফর্মে থাকা সঞ্জু স্যামসনদের দিকে ইঙ্গিত করেছেন রোহিত।

জিয়ো সিনেমাজ়‌ে কথা বলতে গিয়ে রোহিত জানিয়েছেন, তিনি এবং কোচ দ্রাবিড় নির্বাচনের প্রসঙ্গে স্বচ্ছ ব্যাখ্যা রাখতে চাইছেন দলের সামনে। ওয়েস্ট ইন্ডিজ়‌ এবং আমেরিকার পিচের কথা মাথায় রেখেই দল নির্বাচন করা হবে। রোহিতের কথায়, “এখনও ১৫ জনের দল নির্বাচন হয়নি। কিন্তু ৮-১০ জন ক্রিকেটার এখন থেকেই আমাদের মাথায় রয়েছে। তাই পরিস্থিতির কথা মাথায় রেখে দলের কম্বিনেশন নিয়ে ভাবব। ওয়েস্ট ইন্ডিজ়ের পিচ মন্থর। তাই সে রকমই দল বাছতে হবে। আমি এবং কোচ রাহুল দ্রাবিড় যথাসম্ভব স্বচ্ছতা রেখে চলেছি। ক্রিকেটারদের বুঝিয়ে বলি কেন তাদের নেওয়া হয়েছে বা কেন তাদের নেওয়া হল না।”

তার পরেই রোহিতের হুঁশিয়ারি, সবাইকে খুশি করা যাবে না। দলের স্বার্থে কঠোর সিদ্ধান্ত নিতেই হবে। বলেছেন, “নির্বাচনে সবাইকে খুশি করতে পারব না। অধিনায়ক হিসাবে এটাই শিখেছি। ১৫ জনকে খুশি রাখতে পারি। কিন্তু আরও ১১ জন থাকবে যারা খুশি হবে না। যে চার জন রিজ়ার্ভ বেঞ্চে থাকবে তাদের মনেও প্রশ্ন আসতে পারে যে কেন তারা খেলছে না। সবাইকে খুশি রাখা যাবে না এটা বুঝেছি। তাই দলের স্বার্থ সবার আগে মাথায় রাখি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE