Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
T20 World Cup 2022

এক জন দিয়েছেন সাত ওভারে ৯১, অন্য জন আট ওভারে ৯৯! তবু এই দুই বোলারের উপরেই আস্থা রোহিতের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ব্যর্থ ভারতের দুই জোরে বোলার ভুবনেশ্বর কুমার ও হর্ষল পটেল। কিন্তু তাঁদের উপর আস্থা হারাচ্ছেন না ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

দলের ক্রিকেটারদের উপর আস্থা রোহিতের।

দলের ক্রিকেটারদের উপর আস্থা রোহিতের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১৭:২৬
Share: Save:

প্রথম জন সাত ওভারে দিয়েছেন ৯১ রান। দ্বিতীয় জনের আট ওভারে ৯৯ রান এসেছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের দুই বোলার ভুবনেশ্বর কুমার ও হর্ষল পটেল ওভার প্রতি ১২ রানের বেশি দিয়েছেন। কিন্তু তার পরেও টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁদের উপর আস্থা রাখছেন রোহিত শর্মা। ভারতীয় অধিনায়ক তাঁদের আরও সময় দিতে চান।

গত কয়েকটি ম্যাচে ভুবনেশ্বরকে পাওয়ার প্লে-র পাশাপাশি ডেথ ওভারে ব্যবহার করা হয়েছে। অন্য দিকে হর্ষল ভারতীয় দলের ডেথ ওভারে বিশেষজ্ঞ। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দু’জনেই ব্যর্থ। প্রচুর রান দিয়েছেন। দুই বোলারের সমালোচনা করেছেন প্রাক্তন ক্রিকেটাররা। কিন্তু রোহিত এখনই কিছু ভাবতে রাজি নন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জিতে উঠে ভুবনেশ্বর ও হর্ষলকে নিয়ে মুখ খুলেছেন রোহিত। তিনি বলেছেন, ‘‘ভুবনেশ্বরকে সময় দিতে হবে। কারণ, ও দলে থাকলে বোলিংয়ে বৈচিত্র বাড়ে। বিশ্বকাপের জন্য আমরা একটা পরিকল্পনা নিয়ে এগোচ্ছি। সেই পরিকল্পনায় ভুবি আছে। তাই ডেথ ওভারে ওকে আরও সুযোগ দেওয়া হবে।’’

টি-টোয়েন্টিতে শেষ দিকে বল করা খুব একটা সহজ নয়। ভুবনেশ্বর হয়তো রান দিয়েছেন, কিন্তু তাঁর আত্মবিশ্বাস দেখে খুশি রোহিত। তিনি বলেছেন, ‘‘ভুবির আত্মবিশ্বাস কমেনি। ওকে আমাদের ভরসা জোগাতে হবে। ডেথ ওভারে বল করার সময় একটু এদিক-ওদিক হলেই শেষ। কারণ, ব্যাটার প্রতি বলে বড় শট খেলার চেষ্টা করে। সে ক্ষেত্রে অভিজ্ঞতা বড় অস্ত্র। ভুবনেশ্বরের সেটা আছে।’’

চোট সারিয়ে দলে ফিরেছেন হর্ষল। এত দিন খেলার বাইরে থেকে ছন্দে ফিরতে একটু সময় লাগে বলে মনে করেন ভারতীয় অধিনায়ক। রোহিত বলেন, ‘‘হর্ষল আমাদের দলের খুব গুরুত্বপূর্ণ ক্রিকেটার। চোট সারিয়ে ছন্দে ফেরা সহজ নয়। প্রায় দু’মাস ও খেলার বাইরে ছিল। তাই মাত্র তিন ম্যাচ দেখে ওকে বিচার করা উচিত নয়। আইপিএল ও আন্তর্জাতিক ক্রিকেটে হর্ষল ধারাবাহিক ভাবে ভাল বল করেছে। আমার বিশ্বাস কয়েকটা ম্যাচ খেললেই ও ছন্দ পেয়ে যাবে।’’

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে মাত্র চার জন পেসারকে নেওয়া হয়েছে। ভুবনেশ্বর ও হর্ষল ছাড়া যশপ্রীত বুমরা ও আরশদীপ সিংহ দলে রয়েছেন। মহম্মদ শামি ও দীপক চাহারকে স্ট্যান্ড বাই হিসাবে নেওয়া হয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভুবি, হর্ষলরা ছন্দে না থাকলেও তাঁদের উপর ভরসা হারাচ্ছেন না রোহিত। তিনি নিশ্চিত, বিশ্বকাপের আগে ভারতের জোরে বোলিং ছন্দে ফিরবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE