Advertisement
০৫ মে ২০২৪
India vs England

‘বাজ়বল’-এর মোকাবিলা করতে নতুন অস্ত্র খুঁজছেন দ্রাবিড়, অবাক ইংল্যান্ডের সুইপ মারা দেখে

ইংল্যান্ডের ব্যাটারদের সুইপ মারার দক্ষতা দেখে অবাক হয়ে গিয়েছেন ভারতীয় দলের কোচ। রবিবার ইংল্যান্ড ২৮ রানে জিতল। কিন্তু টেস্ট সিরিজ় এখনও বাকি। তাই দ্রুত ইংল্যান্ড বধের অস্ত্র খুঁজছেন দ্রাবিড়।

Rahul Dravid

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৪ ২৩:১১
Share: Save:

রাহুল দ্রাবিড়ের মাথায় এখন চিন্তা ‘বাজ়বল’ নিয়ে। ইংল্যান্ডের ব্যাটারদের সুইপ মারার দক্ষতা দেখে অবাক হয়ে গিয়েছেন ভারতীয় দলের কোচ। রবিবার ইংল্যান্ড ২৮ রানে জিতল। কিন্তু টেস্ট সিরিজ় এখনও বাকি। তাই দ্রুত ইংল্যান্ড বধের অস্ত্র খুঁজছেন দ্রাবিড়।

১৯০ রানে লিড নিয়েও হারতে হয়েছে ভারতকে। দ্রাবিড় বলেন, “বাজ়বল আটকাতে হবে। এই ভাবে সুইপ আর রিভার্স সুইপ মারতে দেখিনি কোনও দলকে। ভাল বোলারদের বিরুদ্ধে এই ভাবে খেলা দেখে অবাক হয়ে গিয়েছি। কোনও দল এটা করেনি আগে। অনেকেই সুইপ মারে, কিন্তু এক বারও ভুল না করে মেরে যাওয়াটা সত্যিই কঠিন।”

অলি পোপ ১৯৬ রান করেন। তাঁর দাপটেই ইংল্যান্ড ২৩১ রানের লক্ষ্য দেয় ভারতকে। পোপের প্রশংসা করেন দ্রাবিড়। তিনি বলেন, “অতীতে অনেককেই সুইপ মারতে দেখেছি। কিন্তু বার বার রিভার্স সুইপ মারা কঠিন। আর এত ক্ষণ ধরে সেটা মেরে যাওয়া! পোপের প্রশংসা করতেই হবে। খুব ভাল ব্যাট করেছে ও।”

ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ভারতের বোলিং খুশি করতে পারেনি কোচকে। দ্রাবিড় বলেন, “আমাদের বোলিংয়ে আরও ধারাবাহিকতা প্রয়োজন। বলের লাইন, লেংথ নিয়ে কাজ করতে হবে। সেই অনুশীলন আমরা করব। আমাদের দলে বিশ্বমানের স্পিনার আছে। এই প্রথম ওরা পরীক্ষার মুখে পড়েছে এমন নয়। ভাল ব্যাপার হচ্ছে, সেই সব পরীক্ষায় পাশ করেছে ওরা। এ বারেও করবে। পোপ ভাল খেলেছে। আর আমাদের বিরুদ্ধে ভাল খেললে আমরা তাঁকে কৃতিত্ব দিতে জানি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England Rahul Dravid Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE