Advertisement
০২ মে ২০২৪
India vs Afghanistan

নজিরের দোরগোড়ায় ভারত, বুধবার পাকিস্তানকে টপকে বিশ্বরেকর্ড গড়ার সুযোগ রোহিতদের সামনে

রেকর্ডের সামনে রোহিত শর্মারা। বেঙ্গালুরুতে আফগানিস্তানের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ জিততে পারলেই পাকিস্তানকে টপকে যাবে ভারত।

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৪ ১৪:৩১
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কুড়ি-বিশের ক্রিকেটে রেকর্ডের সুযোগ ভারতের সামনে। বেঙ্গালুরুতে আফগানিস্তানের বিরুদ্ধে ত়ৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামছে ভারত। সেই ম্যাচ জিততে পারলেই পাকিস্তানকে টপকে যাবে ভারত।

এখনও পর্যন্ত দ্বিপাক্ষিক সিরিজ়ে বিপক্ষকে চুনকাম করে জেতার নিরিখে ভারত ও পাকিস্তান এক জায়গায় রয়েছে। দু’দলই ৮বার করে বিপক্ষকে চুনকাম করে সিরিজ় জিতেছে। বেঙ্গালুরুতে আফগানিস্তানকে হারাতে পারলে ৩-০ ব্যবধানে সিরিজ় জিতবে ভারত। সে ক্ষেত্রে ভারত এই কীর্তি করবে ৯বার। পাকিস্তানকে টপকে যাবেন রোহিতরা।

চলতি বছর জুন মাসে ওয়েস্ট ইন্ডিজ় ও আমেরিকার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। তার আগে এটাই ভারতের শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি সিরিজ়। এই সিরিজ়ে নজর কেড়েছেন যশস্বী জয়সওয়াল ও শিবম দুবে। হার্দিক পাণ্ড্য না থাকায় পেসার অলরাউন্ডারের জায়গায় ভাল খেলেছেন তিনি। ব্যাট ও বল হাতে ভরসা দিয়েছেন শিবম। কিন্তু চিন্তায় রাখছে অধিনায়ক রোহিতের ফর্ম। প্রথম দু’টি ম্যাচে শূন্য রানে আউট হয়েছেন তিনি। বেঙ্গালুরুতে রান করার চেষ্টা করবেন রোহিত।

টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতই ভারতের অধিনায়ক থাকবেন কি না তা এখনও নিশ্চিত নয়। তার জন্য রোহিতকে রান করতে হবে। আফগানিস্তান সিরিজ়ের পরে আইপিএল রয়েছে। সেখানকার পারফরম্যান্স দেখে তার পরেই বিশ্বকাপের দল নির্বাচন করা হবে। তাই রোহিতের পাশাপাশি সুযোগ রয়েছে বিরাট কোহলিরও। আইপিএল ভাল খেলতে পারলে ভারতের বিশ্বকাপের দলে জায়গা পেতে পারেন তাঁরা। পাশাপাশি নিজেদের জায়গা পাকা করার চেষ্টা করবেন রিঙ্কু সিংহ, তিলক বর্মা, জীতেশ শর্মার মতো তরুণ ক্রিকেটারেরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Afghanistan India Cricket Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE