Advertisement
০২ মে ২০২৪
India Cricket

হরমনপ্রীত-কাণ্ড ভারতের ছেলেদের ম্যাচে, আউট হয়ে আম্পায়ার, বিপক্ষের সঙ্গে বিবাদ ব্যাটারের

ভারতীয় ক্রিকেটে বিতর্ক। আউট হয়ে আম্পায়ারের সঙ্গে বিবাদে জড়ালেন এক ব্যাটার। শুধু আম্পায়ার নয়, প্রতিপক্ষ দলের ক্রিকেটারের সঙ্গে বিবাদে জড়ান সেই ব্যাটার।

Representative image of cricket

— প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ১৭:৫৪
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে খেলা চলাকালীন আউট হওয়ার পরে আম্পায়ারের সঙ্গে বিবাদে জড়িয়েছিলেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর। সেই বিবাদের জন্য কড়া শাস্তি পেতে হয়েছে তাঁকে। সেই একই ঘটনা এ বার দেখা গেল ভারতের ঘরোয়া ক্রিকেটে। তামিলনাড়ু ক্রিকেটে সংস্থার প্রথম ডিভিশনের একটি ম্যাচে আম্পায়ার ও বিপক্ষ ক্রিকেটারদের সঙ্গে বিবাদে জড়ালেন বাবা অপরাজিত।

ভারতীয় ক্রিকেটে অপরাজিত পরিচিত নাম। ভারতের অনূর্ধ্ব-১৯, ২৩ ও ভারত-এ দলে খেলেছেন। আইপিএলেও খেলেছেন তিনি। তামিলনাড়ুর রঞ্জি দলের ক্রিকেটার এই প্রতিযোগিতায় খেলছেন জলি রোভার্স সিসি দলের হয়ে। ইয়ং স্টার্স ক্রিকেট ক্লাবের বিরুদ্ধে তাঁদের খেলা চলছিল। জলি রোভার্সের ইনিংসের ১৮তম ওভারে তৃতীয় বলে ঘটে সেই ঘটনা। হরি নিশানাথের বল অপরাজিতের প্যাডে লাগে। প্যাডে লেগে বল হাওয়ায় উঠলে শর্ট লেগে দাঁড়িয়ে থাকা জিএস রাজু ক্যাচও ধরেন। বোলিং দলের আবেদনে সাড়া দিয়ে আম্পায়ার আউট দেন।

আম্পায়ারের সিদ্ধান্ত মানতে পারেননি অপরাজিত। তিনি সরাসরি গিয়ে আম্পায়ারকে প্রশ্ন করেন। অপরাজিত কোন যুক্তিতে তর্ক করছিলেন তা বোঝা যায়নি। কারণ, আম্পায়ার তাঁকে এলবিডব্লিউ দিয়েছেন। রিভিউ না থাকায় সেই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করা যায় না। আর যদি বল তাঁর ব্যাটে লেগে থাকে তা হলে ক্যাচ আউট হয়েছেন তিনি। অপরাজিতের আবেদনে অবশ্য সাড়া দেননি আম্পায়ার। তাঁকে মাঠ ছাড়তে বলা হয়।

আম্পায়ারের নির্দেশের পরেও প্রায় ৫ মিনিট মাঠে ছিলেন অপরাজিত। বার বার আম্পায়ারদের বোঝানোর চেষ্টা করছিলেন তিনি। তার মাঝেই প্রতিপক্ষ দলের এক ক্রিকেটারের সঙ্গেও বিবাদ হয় তাঁর। আম্পায়ারদের মধ্যস্থতা করতে হয়। শেষ পর্যন্ত মাঠ ছেড়ে বার হন অপরাজিত। পরে তাঁর আউটের ধরন এলবিডব্লিউ থেকে বদলে ক্যাচ করা হয়।

আম্পায়ারের সঙ্গে তর্ক করে নির্বাসনের শাস্তি পেয়েছেন হরমনপ্রীত। এখন দেখার অপরাজিতকে তামিলনাড়ু ক্রিকেট সংস্থা কোনও শাস্তি দেয় কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket Baba Aparajith umpire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE