Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs South Africa

কেপ টাউনে জয়ের নেপথ্যে রয়েছে কোন কারণ, দেড় দিনে টেস্ট জেতার পর জানালেন উইকেটরক্ষক রাহুল

কেপ টাউনে খেলা হল মাত্র ১০৭ ওভার। নিমেষে শেষ হয়ে যাওয়া এই টেস্টের নেপথ্যে অন্য এক কারণ রয়েছে বলে জানালেন লোকেশ রাহুল।

KL Rahul

লোকেশ রাহুল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ২৩:০২
Share: Save:

কেপ টাউনে মাত্র দেড় দিনে টেস্ট জিতে নিল ভারত। এর আগে কখনও এই মাঠে টেস্ট জিততে পারেনি তারা। সেই কেপ টাউনে খেলা হল মাত্র ১০৭ ওভার। নিমেষে শেষ হয়ে যাওয়া এই টেস্টের নেপথ্যে অন্য এক কারণ রয়েছে বলে জানালেন লোকেশ রাহুল।

দ্রুত টেস্ট জিতে খুশি রাহুল। তিনি বলেন, “প্রথম বার কেপ টাউনে জিতে দারুণ লাগছে। এখানে তৃতীয় বার টেস্ট খেলতে এসেছি আমি। এর আগে যত বার এসেছি, তত বার হেরেছি। ম্যাচে ভাল জায়গায় থেকেও হেরেছি অনেক সময়। এই জয়টা তাই খুব স্পেশাল। তবে এই ম্যাচটা শুরু হতেই শেষ হয়ে গেল। মনে হচ্ছে এই তো একটু আগে টস হল।”

এই জয়ের কারণ হিসাবে রাহুল বলেন সেঞ্চুরিয়ানে হারের কথা। রাহুল বলেন, “আমাদের পরিকল্পনায় কিছু বদল করা হয়। আগের টেস্টে আমরা তৈরি হয়ে নামিনি এমনটা নয়, কিন্তু কিছু কিছু টেস্টে এমন হয়। হঠাৎ করেই বিপক্ষ তোমাকে ম্যাচ থেকে বার করে দিল। আমরা ভাবিনি এমন হবে। শেষ কয়েক বছর ধরে আমরা হারলেও লড়াই করেছি। দেশের বাইরে সিরিজ় জিতেছি। তাই এমন হবে বুঝিনি। তবে ওই হার আমাদের প্রত্যেককে নাড়িয়ে দেয়। টেস্ট ক্রিকেট আমরা উপভোগ করি। দেশের হয়ে টেস্ট খেলার জন্য আমরা মুখিয়ে থাকি। আমরা জানি দেশের হয়ে টেস্ট জেতার গুরুত্ব কতটা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs South Africa KL Rahul Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE