Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Rishabh Pant

কলকাতায় ঋষভ পন্থ, সৌরভের নজরদারিতে চলছে মাঠে ফেরার লড়াই

দিল্লি ক্যাপিটালস দলের শিবির চলছে কলকাতায়। সেখানেই যোগ দিলেন পন্থ। শিবিরে রয়েছেন কোচ রিকি পন্টিং এবং ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়। পন্থ যদিও বৃহস্পতিবার অনুশীলন করেননি।

rishabh pant

ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ১৫:২৯
Share: Save:

কলকাতায় চলে এলেন ঋষভ পন্থ। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সল্টলেক ক্যাম্পাসে দিল্লি ক্যাপিটালস দলের শিবির চলছে। সেখানেই এলেন পন্থ। শিবিরে রয়েছেন কোচ রিকি পন্টিং এবং ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়। পন্থ যদিও বৃহস্পতিবার অনুশীলন করেননি। তাঁকে দেখা যায় সৌরভদের সঙ্গে কথা বলতে।

বুধবার থেকে দিল্লি ক্যাপিটালসের শিবির শুরু হয়েছে কলকাতায়। সৌরভই এই শিবির আয়োজন করেছেন। বিশ্বকাপে ধারাভাষ্য দিচ্ছিলেন পন্টিং। তার মাঝেই দিল্লির শিবিরে যোগ দিয়েছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক। বৃহস্পতিবার পন্থ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মাঠে সাদা জামা আর কালো হাফ প্যান্ট পরে। মাথায় ছিল কালো টুপি। চোখে রোদচশমা। বেঙ্গালুরুতে ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) ছিলেন পন্থ। সেখানেই রিহ্যাব চলছিল তাঁর। এনসিএ-তে ম্যাচও খেলেন তিনি। পন্থ আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চাইবেন। সেই কারণে শুধু আইপিএল নয় ঘরোয়া ক্রিকেটেও খেলার পরিকল্পনা রয়েছে তাঁর।

গত বছর ডিসেম্বরে গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছিলেন পন্থ। তাঁর হাঁটুতে চোট লাগে। অস্ত্রোপচার করতে হয়। হাঁটতেই পারছিলেন না পন্থ। ধীরে ধীরে সুস্থ হতে থাকেন তিনি। এক সময় ক্রাচ নিয়ে হাঁটছিলেন পন্থ। সেখান থেকে আবার মাঠে ফিরছেন তিনি। কলকাতায় এখনও ব্যাট হাতে তাঁকে দেখা যায়নি। তবে খুব শীঘ্রই তা হতে চলেছে। পন্থের প্রত্যাবর্তন হতে পারে কলকাতা থেকেই।

২০১৫ সালে ঘরোয়া ক্রিকেটে অভিষেক হয় পন্থের। দিল্লির হয়ে রঞ্জি এবং বিজয় হজারে ট্রফিতে সে বছর খেলেছিলেন তিনি। ২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় পন্থের। প্রথমে সাদা বলে পরে লাল বলের ক্রিকেটও অভিষেক হয় তাঁর। ৩৩টি টেস্টে ২২৭১ রান করেছেন পন্থ। এক দিনের ক্রিকেটে ৩০ ম্যাচে তিনি করেছেন ৮৬৫ রান। ৬৬টি টি-টোয়েন্টিও খেলেছেন পন্থ। করেছেন ৯৮৭ রান। ভারতের এক নম্বর উইকেটরক্ষক হয়ে উঠেছিলেন তিনি। কিন্তু গাড়ি দুর্ঘটনার কারণে মাঠের বাইরে চলে যাওয়ায় এখন দলে ফিরতে পরীক্ষার মুখে পড়তে হবে পন্থকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE