Advertisement
২৫ জুলাই ২০২৪
Rohit Sharma

দেড় বছর ব্রাত্য জাতীয় দলে, নির্বাচকদের সিদ্ধান্তে অবাক রোহিতের সতীর্থ

এক সময়ে সাদা বলের ক্রিকেটে রোহিত শর্মার সঙ্গে তিনি নিয়মিত জুটি বাঁধতেন। একাধিক বার দলকে জিতিয়েছেন তাঁরা। সেই ভারতীয় ক্রিকেটার নির্বাচকদের সিদ্ধান্তে অবাক। কেন?

cricket

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ২১:২১
Share: Save:

এক সময়ে সাদা বলের ক্রিকেটে রোহিত শর্মার সঙ্গে তিনি নিয়মিত জুটি বাঁধতেন। একাধিক বার দলকে জিতিয়েছেন তাঁরা। সেই শিখর ধাওয়ান নির্বাচকদের সিদ্ধান্তে অবাক। কেন বার বার তাঁকে জাতীয় দল থেকে দূরে রাখা হচ্ছে সে সম্পর্কে বিস্ময় প্রকাশ করেছেন তিনি। প্রসঙ্গত, ধাওয়ানের জায়গা এখন নিয়েছেন শুভমন গিল, যশস্বী জয়সওয়ালদের মতো তরুণেরা।

শেষ বার ২০২২ সালে ভারতের হয়ে বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ে খেলেছিলেন ধাওয়ান। তার পর থেকে নির্বাচকেরা তাঁকে ডাকেননি। এশিয়ান গেমসের দলে সুযোগ না পাওয়ায় বিস্মিত হয়েছেন ধাওয়ান। বলেছেন, “এশিয়াডের দলে নিজের নাম না দেখে খুবই অবাক হয়েছিলাম। তবে তখন নিশ্চয়ই নির্বাচকদের ভাবনাচিন্তা আলাদা ছিল। সেটা মেনে নিতেই হবে। কোনও নির্বাচকের সঙ্গেই নিজের ভবিষ্যত নিয়ে কথা হয়নি। আমি নিয়মিত এনসিএ-তে (জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি) যাই। ওখানে সময়টা উপভোগ করি। দারুণ পরিষেবা রয়েছে ওখানে।”

বিশ্বকাপের সঙ্গে তারিখ মিলে যাওয়ার কারণে সিনিয়র ক্রিকেটারদের এশিয়াডের দলে রাখা হয়নি। অনেকেই ভেবেছিলেন ধাওয়ান দলকে নেতৃত্ব দেবেন। কিন্তু তাঁকে উপেক্ষা করে তরুণ রুতুরাজ গায়কোয়াড়কে অধিনায়ক করা হয়। ধাওয়ানকে দলেই রাখা হয়নি। সেটা নিয়েই কথা বলেছেন ওপেনার।

তবে রোহিতের ভূয়সী প্রশংসা করেছেন ধাওয়ান। তুলে ধরেছেন অতীতে তাঁদের জুটির কথাও। বলেছেন, “ভারতীয় ক্রিকেটে সীমিত ওভারে রোহিত এবং আমার জুটি ছিল অন্যতম সেরা। টপ অর্ডারের বাকিদের থেকে যে ভাবে সমর্থন পেতাম সেটাই আমাদের কাজে লেগেছে। রান তাড়া করতে বা বড় রান তুলতে সেটা আমাদের সাহায্য করেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma shikhar dhawan Asian Games BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE