Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Shikhar Dhawan

জাতীয় দলে ব্রাত্য, স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ, ছেলের দেখা না পাওয়া ব্যাটারের নজর আইপিএলে, চান বদলা

এক সময় ভারতের তিন ফরম্যাটেই নিয়মিত ক্রিকেটার ছিলেন। কিন্তু দীর্ঘ দিন জাতীয় দলে সুযোগ পান না তিনি। আইপিএল জিতে বদলা নিতে চান সেই ক্রিকেটার।

cricket

শিখর ধাওয়ান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:২৭
Share: Save:

আইপিএলকে পাখির চোখ করেছেন শিখর ধাওয়ান। এক সময় ভারতের তিন ফরম্যাটেই নিয়মিত ক্রিকেটার ছিলেন। কিন্তু দীর্ঘ দিন জাতীয় দলে সুযোগ পান না তিনি। আইপিএলে পঞ্জাব কিংসের অধিনায়ক ধাওয়ান। ট্রফি জিতে বদলা নিতে চান তিনি। এখনও জাতীয় দলে ঢোকার স্বপ্ন দেখেন ধাওয়ান।

আইপিএলের যে কয়েকটি ফ্র্যাঞ্চাইজ়ি এখনও ট্রফি জিততে পারেনি তার মধ্যে একটি পঞ্জাব কিংস। সেই দলের দায়িত্ব দেওয়া হয়েছে ধাওয়ানের কাঁধে। প্রস্তুতি ভাল হচ্ছে বলেই জানিয়েছেন তিনি। ধাওয়ান বলেন, “আইপিএলের প্রস্তুতি ভাল হচ্ছে। আমি নিজের ফিটনেস ও টেকনিকের দিকে নজর দিয়েছি। আশা করছি ভাল খেলব। আসল লক্ষ্য পঞ্জাবকে চ্যাম্পিয়ন করা। তার জন্য একটা পরিকল্পনার মধ্যে দিয়ে যেতে হবে। সেটাই করছি।”

দলের মধ্যে সুস্থ পরিবেশ রাখার চেষ্টা করছেন ধাওয়ান। কারণ, তিনি জানেন, চ্যাম্পিয়ন হতে গেলে দলের সবাইকে ভাল খেলতে হবে। ধাওয়ান বলেন, “দলের পরিবেশ বেশ ভাল। অনেক তরুণ প্রতিভাবান ক্রিকেটার রয়েছে। সেই সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞ ক্রিকেটারেরাও রয়েছে। সবাই মিলে ভাল খেলার চেষ্টা করব। অধিনায়ক হিসাবে দলকে সঠিক পথে চালানো আমার দায়িত্ব। সেটা করার চেষ্টা করছি।”

ভারতের এক দিনের বিশ্বকাপের দলে জায়গা পাননি ধাওয়ান। শুভমন গিল নিজের জায়গা পাকা করার পর থেকে ধাওয়ান ব্রাত্য হয়ে গিয়েছেন। এমনকি, ভারতের এশিয়ান গেমসের দলেও জায়গা পাননি তিনি। অথচ ঘরোয়া ক্রিকেট থেকে শুরু করে আইপিএল, সব জায়গায় ভাল খেলেছেন তিনি। তাই খানিকটা অভিমানও হয়তো জমে রয়েছে এই বাঁ হাতি ব্যাটারের মনে। ব্যক্তিগত জীবনেও অনেক ঝড় সামলেছেন ধাওয়ান। স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হয়েছে। আইনি কারণে ছেলের সঙ্গে এক বছর দেখা করতে পারেননি তিনি। আইপিএলে সব উপেক্ষার বদলা নিতে চাইছেন ধাওয়ান। চ্যাম্পিয়ন হওয়া ছাড়া অন্য কিছু ভাবছেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE