Advertisement
০৩ মে ২০২৪
Shikhar Dhawan

সর্বত্র ‘ব্লক’, এক বছর ছেলের দেখা পাননি ধাওয়ান, আর থাকতে না পেরে কী করলেন ভারতীয় ব্যাটার?

স্ত্রী আয়েশা মুখোপাধ্যায়ের সঙ্গে বিচ্ছেদ হওয়ার পর থেকে ছেলে জ়োরাওয়ারের দেখা পাননি শিখর ধাওয়ান। ছেলের জন্মদিনে আর থাকতে পারলেন না ভারতীয় ব্যাটার। কী করলেন তিনি?

cricket

শিখর ধাওয়ান। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ১৫:২৯
Share: Save:

একটা সময়ে তাঁর সমাজমাধ্যমের পাতা ভরে থাকত ছেলের সঙ্গে ছবি বা ভিডিয়োতে। কিন্তু গত এক বছরে সে সব উধাও। স্ত্রী আয়েশা মুখোপাধ্যায়ের সঙ্গে বিচ্ছেদ হওয়ার পর থেকে ছেলে জ়োরাওয়ারের দেখা পাননি শিখর ধাওয়ান। ২৬ ডিসেম্বর জ়োরাওয়ারের জন্মদিন। ছেলের জন্মদিনে আর থাকতে পারলেন না ভারতীয় ব্যাটার। আবেগঘন পোস্ট করলেন তিনি।

ইনস্টাগ্রামে ধাওয়ান লেখেন, ‘‘তোমাকে এক বছর দেখিনি। প্রায় তিন মাস ধরে সব জায়গায় আমাকে ব্লক করে দেওয়া হয়েছে। তাই তিন মাস আগে শেষ বার তোমার সঙ্গে কথা বলার ছবিই দিলাম। শুভ জন্মদিন।’’ ধাওয়ান জানিয়েছেন, ছেলেকে দেখতে না পেলেও তাঁদের মধ্যে টেলিপ্যাথির যোগ রয়েছে। তিনি বলেন, ‘‘তোমার সঙ্গে সরাসরি কথা বলতে পারছি না। কিন্তু আমাদের টেলিপ্যাথির যোগ রয়েছে। তোমাকে নিয়ে গর্বিত। আমি জানি তুমি খুব ভাল আছ।’’

জন্মদিনের বার্তায় ছেলেকে মূল্যবোধের শিক্ষা দিয়েছেন ধাওয়ান। ভারতীয় ব্যাটার লেখেন, ‘‘বাবা সব সময় তোমাকে মিস্‌ করে। ভগবানের আশীর্বাদে আমাদের আবার দেখা হবে। সেই দিনের অপেক্ষায় আছি। প্রার্থনা করি তুমি নম্র, ভদ্র, ধৈর্যশীল এবং একই সঙ্গে শক্তিশালী হও। তোমার সঙ্গে দেখা না হলেও তোমাকে রোজ মেসেজ করি। তুমি ভাল আছ কি না সেই খোঁজখবর নিই। আমি কী করছি সেই কথাও জানাই। কিন্তু তুমি সে সব দেখতে পাও না। তোমার বাবা তোমাকে খুব ভালবাসে।’’

আয়েশার সঙ্গে বিয়ে হওয়ার পরে বেশ কয়েক বছর একসঙ্গে ছিলেন তাঁরা। সেই সময় ধাওয়ানের খেলা দেখতে মাঠেও যেতেন তিনি। কিন্তু ২০২২ সাল থেকে তাঁদের সম্পর্ক খারাপ হয়। স্ত্রীর বিরুদ্ধে আদালতে অভিযোগও করেন ধাওয়ান। এক বছর ধরে তাঁরা আলাদা থাকেন। জ়োরাওয়ার মায়ের কাছে থাকে। জাতীয় দলের জার্সিতেও দীর্ঘ দিন দেখা নেই ধাওয়ানের। সমাজমাধ্যমেও আর খুব বেশি দেখা যায় না। কিন্তু ছেলের জন্মদিনে থাকতে না পেরে মেসেজ করলেন ধাওয়ান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket Instagram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE