Advertisement
২৫ জুলাই ২০২৪
shikhar dhawan

Shikhar Dhawan: দল জিতলেও ব্যাটে শতরান কবে আসবে? জবাবে কী বললেন ধবন

দল জিতেছে। অধিনায়ক হিসাবে নজির গড়েছেন শিখর ধবন। কিন্তু তাঁর ব্যাটে তিন বছর ধরে শতরান নেই। কবে আসবে? জবাব দিলেন ধবন।

শতরান নিয়ে প্রশ্নের জবাব দিলেন ধবন

শতরান নিয়ে প্রশ্নের জবাব দিলেন ধবন ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২২ ১৬:০০
Share: Save:

অধিনায়ক হিসাবে নজির গড়েছেন তিনি। প্রথম ভারতীয় অধিনায়ক হিসাবে ওয়েস্ট ইন্ডিজকে তাদের দেশে এক দিনের ক্রিকেটে চুনকাম করেছেন। কিন্তু এক দিনের ক্রিকেটে তিন বছর ধরে শতরান করতে পারেননি শিখর ধবন। তাঁর ব্যাটে কবে শতরান আসবে, এই প্রশ্নের জবাব দিলেন ভারত অধিনায়ক।

ওয়েস্ট ইন্ডিজকে তৃতীয় এক দিনের ম্যাচে হারানোর পরে ধবনকে তাঁর ব্যাটে শতরানের খরা নিয়ে প্রশ্ন করা হয়। জবাবে বাঁ হাতি ওপেনার বলেন, ‘‘আমি জানি কী ভাবে অর্ধশতরানকে শতরানে নিয়ে যেতে হয়। প্রথম ম্যাচে ৯৭ রানে আউট হয়ে গিয়েছিলাম। তৃতীয় ম্যাচেও রান পেয়েছি। রান বাড়াতে গিয়ে আউট হয়েছি। তাই বেশি চিন্তা করছি না। নিজের ছন্দ নিয়ে আমি খুশি।’’

২০১৯ সালের এক দিনের বিশ্বকাপে শেষ শতরান এসেছিল ধবনের ব্যাট থেকে। তার পর থেকে শতরান না এলেও ধবন যে রান করেননি তা নয়। ২০১৯ সালের বিশ্বকাপের পর থেকে এক দিনের ক্রিকেটে ভারতের হয়ে দ্বিতীয় সর্বাধিক রান (১০১৩) করেছেন তিনি। করেছেন ১০টি অর্ধশতরান। শুধু তিন অঙ্কের সংখ্যায় পৌঁছাতে পারছেন না।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের এক দিনের সিরিজে মোট ১৬৮ রান করেছেন ধবন। দু’টি অর্ধশতরান করেছেন ভারত অধিনায়ক। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে রানের তালিকায় দ্বিতীয় স্থানে তিনি। ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি ২০৫ রান করে সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন শুভমন গিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

shikhar dhawan india cricket century ODI Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE