Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India Cricket

বাদ পড়ে হতাশা সামলাতে পারেননি! তখন কী করেছিলেন রোহিতদের দলের স্পিনার

নিউজ়িল্যান্ড ‘এ’-র বিরুদ্ধে ভারত ‘এ’-র হয়ে হ্যাটট্রিক করেছেন কুলদীপ। তার পরে নিজের মানসিক অবস্থা নিয়ে মুখ খুলেছেন তিনি। জানিয়েছেন, এখন খেলা উপভোগ করার দিকে বেশি মন দেন তিনি।

ব্যর্থতা নিয়ে মুখ খুললেন রোহিতদের দলের স্পিনার।

ব্যর্থতা নিয়ে মুখ খুললেন রোহিতদের দলের স্পিনার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১৫:০১
Share: Save:

তিনি যখন প্রথম ভারতীয় দল থেকে বাদ পড়েছিলেন তখন নিজের হতাশা সামলাতে পারেননি। কী করবেন বুঝতে পারছিলেন না। কিন্তু এখন আর ব্যর্থতাকে ভয় পান না ভারতীয় দলের স্পিনার কুলদীপ যাদব। শুধু নিজের কাজটা ভাল করে করতে চান তিনি।

রবিবার নিউজ়িল্যান্ড ‘এ’-র বিরুদ্ধে ভারত ‘এ’-র হয়ে হ্যাটট্রিক করেছেন কুলদীপ। তার পরে নিজের মানসিক অবস্থা নিয়ে মুখ খুলেছেন তিনি। বলেছেন, ‘‘দল থেকে বাদ পড়ার পরে আমি বুঝতে পারতাম না কী করব। কিন্তু চোটের জন্য চার মাস বসে থাকার পরে বুঝলাম বলের গতি বাড়াতে হবে। সেটাই করছি। এখন আর ব্যর্থতাকে ভয় পাই না।’’

আগে যখন খেলতে নামতেন, তখন শুধু উইকেট নেওয়ার কথা ভাবতেন। ফলে নিজের উপরই প্রচুর চাপ নিয়ে ফেলতেন। কিন্তু এখন খেলা উপভোগ করার দিকে বেশি মন দেন বলে জানিয়েছেন কুলদীপ। ভারতের এই বাঁ হাতি স্পিনার বলেন, ‘‘চোট সারিয়ে ফেরার পরে বুঝলাম, ছন্দ সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। এখন বল করার সময় অনেক বেশি নিয়ন্ত্রণ থাকে। খেলা উপভোগ করি। ফল নিয়ে বিশেষ ভাবি না।’’

দীর্ঘ দিন ভারতীয় দলের বাইরে থাকার পরে চলতি বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজে সুযোগ পেয়েছিলেন কুলদীপ। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও ভারতীয় দলে ডাক পেয়েছিলেন তিনি। দু’টি সিরিজেই একটি করে ম্যাচে খেলেছিলেন তিনি। তার পরে কব্জিতে চোট পান তিনি। চোট সারিয়ে আবার ফিরে আসেন ভারতীয় দলে। গত মাসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি খেলেছিলেন কুলদীপ। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা হয়নি তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket kuldeep yadav Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE