Advertisement
০৭ মে ২০২৪
Team India

দ্রাবিড়ের উপদেশ নিয়েই এশিয়া গেমসের দলে সুযোগ, অবাক হননি জিতেশ শর্মা

আইপিএলে ভাল খেলার পর ভারতীয় দলে ডাক পেলেন জিতেশ। কিন্তু অবাক হননি। জানতেন ডাক আসবেই। রাহুল দ্রাবিড়ের পরামর্শ মেনে খেলেই সাফল্য পেয়েছেন বলে জানিয়েছেন পঞ্জাব কিংসের উইকেটরক্ষক।

Jitesh Sharma

জিতেশ শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ১৯:২৭
Share: Save:

এশিয়ান গেমসের দল ঘোষণা করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেখানে একাধিক নতুন মুখ দেখা গিয়েছে। সেই তালিকায় রয়েছেন জিতেশ শর্মা। যিনি আইপিএলে ভাল খেলার পর ভারতীয় দলে ডাক পেলেন। কিন্তু অবাক হননি জিতেশ। জানতেন ডাক আসবেই। রাহুল দ্রাবিড়ের পরামর্শ মেনে খেলেই সাফল্য পেয়েছেন বলে জানিয়েছেন পঞ্জাব কিংসের উইকেটরক্ষক।

দ্রাবিড়ের থেকে কী উপদেশ পেয়েছিলেন জিতেশ? সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে জিতেশ জানিয়েছেন যে দ্রাবিড় তাঁকে বলেছিলেন, “নিজের উপর বিশ্বাস রাখো এবং যে ভাবে অনুশীলন করছ, সেটাই করে যাও।” এই বছরের শুরুতে ভারতীয় দলের সাজঘরে ঢোকার সুযোগ হয়েছিল জিতেশের। সঞ্জু স্যামসনের জায়গায় দলে নেওয়া হয়েছিল তাঁকে। সেই সময় দ্রাবিড়ের সঙ্গে কথা বলার সুযোগ হয়েছিল জিতেশের। দ্রাবিড় সেই সময় তাঁকে বলেছিলেন যে, তিনি যেখানে ব্যাট করেন, সেই লোয়ার অর্ডারে ভারতীয় দলে ক্রিকেটার প্রয়োজন।

ভারতীয় দলে যে তিনি ডাক পাবেন, সেই কারণে তা জানতেন জিতেশ। তিনি বলেন, “আমি অবাক হইনি। ক্রিকেটার হিসাবে আমি তো ওই ডাক পাওয়ার অপেক্ষাতেই ছিলাম। আমার মনে হয় যোগ্য হিসাবেই এই ডাক পেয়েছি।” জিতেশের স্ট্রাইক রেট ১৫০-র কাছাকাছি। আইপিএলের ২৬টি ম্যাচ খেলে ফেলেছেন তিনি। জিতেশ বলেন, “ভাল অভ্যাস কখনও ছাড়তে নেই। পাওয়ার হিটিংটা আমার অভ্যাস। নেটে অনুশীলন করার সময়ও আমি সেটা মাথায় রাখি। ম্যাচেও তাই সেটা করতে পারি।”

ঋষভ পন্থ গাড়ি দুর্ঘটনায় আহত হওয়ার পর সাদা বলের ক্রিকেটে ভারতীয় দলে উইকেটরক্ষকের অভাব তৈরি হয়েছে। সেই জায়গায় লোকেশ রাহুলকে খেলানো হচ্ছিল। কিন্তু তিনিও চোট পান। ঈশান কিশন রয়েছেন, কিন্তু তিনি সাদা বলের ক্রিকেটে ওপেন করেন। সেই জায়গায় ভারতীয় দলে রোহিত শর্মা এবং শুভমন গিলের মতো ক্রিকেটার রয়েছেন। তাই ঈশানকে নিলেও তাঁকে নিজস্ব জায়গায় খেলাতে পারবে না ভারত। সেই কারণে জিতেশকে পেলে সুবিধাই হবে ভারতের। বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেটে। জিতেশ বলেন, “আমি জানি দলে জায়গা পাওয়ার ক্ষেত্রে প্রতিযোগিতা রয়েছে। কিন্তু অন্যদের সঙ্গে লড়াই না করে, উচিত নিজের সঙ্গে লড়াই করা। আমি প্রতি দিন উন্নতি করার চেষ্টা করি। সুযোগ পেলে সেটাকে কাজে লাগানোর চেষ্টা করব। আমরা সকলেই দেশের হয়ে খেলতে চাই। সেটাই আমাদের প্রধান লক্ষ্য। তাই লড়াইটা নিজের সঙ্গেই হবে।” এশিয়ান গেমসে খেলার জন্য মুখিয়ে রয়েছেন জিতেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India Jitesh Sharma Punjab Kings IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE