Advertisement
২৫ এপ্রিল ২০২৪
IPL 2022

IPL 2022: আইপিএল-এ রোহিত, কোহলীদের দেখতে মাঠে যেতে পারবেন কত দর্শক, জানাল বিসিসিআই

বিসিসিআই কর্তাদের সঙ্গে বৈঠক মহারাষ্ট্রের দুই মন্ত্রী আদিত্য ঠাকরে এবং একনাথ শিণ্ডের। বৈঠকে ছিলেন মহারাষ্ট্র ক্রিকেট অ্যসোসিয়েশনের কর্তারাও।

আইপিএল ট্রফি।

আইপিএল ট্রফি। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২২ ২০:১২
Share: Save:

ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর। মাঠে বসেই আইপিএল-এর আঁচ পোহাতে পারবেন তাঁরা। বুধবার মহারাষ্ট্র সরকারের সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডের বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে।

আইপিএল নিয়ে প্রতিবছরই তুঙ্গে থাকে উত্তেজনার পারদ। করোনা আবহে এ বারের আইপিএল মাঠে বসে দেখা যাবে কি না, তা নিয়ে ছিল প্রশ্ন। ক্রিকেটপ্রেমীদের স্বস্তি দিয়ে স্টেডিয়ামে দর্শকদের প্রবেশাধিকার দিল মহারাষ্ট্র সরকার।

২৬ মার্চ শুরু হবে এ বারের আইপিএল। শুরুর দিন থেকে ১৫ এপ্রিল পর্যন্ত অর্থাৎ প্রতিযোগিতার প্রথম পর্বে মাঠে বসে খেলা দেখতে পারবেন ২৫ শতাংশ দর্শক। সংশ্লিষ্ট স্টেডিয়ামের মোট দর্শক আসনের ২৫ শতাংশ আসনের টিকিট বিক্রি করা হবে। পরবর্তী সময় আরও বেশি দর্শকের জন্য খুলে দেওয়া হতে পারে স্টেডিয়ামের দরজা। তা অবশ্য নির্ভর করবে মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি উন্নতির উপর।

পরিস্থিতি খারাপ হলে প্রয়োজনে দর্শকদের প্রবেশাধিকার বন্ধ করে দেওয়া হতে পারে বলে সূত্রের খবর। অনলাইনে পাওয়া যাবে টিকিট। স্টেডিয়ামের কাউন্টার থেকে টিকিট বিক্রি নিয়ে সিদ্ধান্ত হয়নি। দর্শকদের কঠোর ভাবে মেনে চলতে হবে করোনা বিধি।

আইপিএল-এ করোনা ভাইরাসের হানা ঠেকাতে কার্যত বজ্র আঁটুনির ব্যবস্থা করা হচ্ছে। প্রত্যেক দলের সব সদস্যকে মুম্বই যাওয়ার ৪৮ ঘণ্টা আগে আরটি-পিসিআর পরীক্ষা করাতে হবে। একই নিয়ম প্রযোজ্য প্রতিযোগিতার সঙ্গে যুক্ত সকলের জন্যই। মুম্বই পৌঁছনোর পর তিন থেকে পাঁচ দিন থাকতে হবে বিচ্ছিন্নবাসে। পৌঁছনোর পর প্রথম, তৃতীয় এবং পঞ্চম দিন করোনা পরীক্ষা হবে তাঁদের। যদি কেউ তিন দিন বিচ্ছিন্নবাসে থাকেন, তা হলে প্রতিদিন করোনা পরীক্ষা হবে তাঁর।

প্রত্যেকটি দলকে রাখা হবে আলাদা আলাদা হোটেলে। হোটেলের নির্দিষ্ট এলাকার বাইরে যেতে পারবেন না দলের কোনও সদস্য। প্রতিযোগিতার সঙ্গে যুক্ত আম্পায়ার, কর্তা, ম্যাচ অফিসিয়াল, সম্প্রচারকারী সংস্থার কর্মী সকলকে মেনে চলতে হবে লক্ষ্মণরেখা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 mumbai BCCI COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE