Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
IPL 2022

Vicky Ostwal: আইপিএল-এ প্রথম দলে সুযোগ পাবেন? কী বলছেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী এই ভারতীয়

দিল্লি ক্যাপিটালসে তাঁর সঙ্গেই সুযোগ পেয়েছেন যশ ঢুল। নিলামে পুণের তরুণ স্পিনারকে দিল্লি নেওয়ার সঙ্গে সঙ্গে ভিডিয়ো কল করেন উচ্ছ্বসিত ঢুল।

ভিকি অস্তবাল।

ভিকি অস্তবাল। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২২ ১১:৩৯
Share: Save:

আইপিএল ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসে সুযোগ পেয়েছেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের তারকা বোলার। প্রথম একাদশে সুযোগ পাবেন কি না জানেন না পুণের বাসিন্দা। তা নিয়ে বিশেষ চিন্তিতও নন। তিনি চান শুধু বোলার হিসেবে নয়, আগামী দিনে নিজেকে অলরাউন্ডার হিসেবে প্রতিষ্ঠিত করতে।

Advertisement

পুণেয় বেঙ্গসরকর ক্রিকেট অ্যাকাডেমির ছাত্র ভিকি অস্তবাল নজর কেড়েছেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে। ১২ উইকেট নিয়েছেন এই বাঁ হাতি স্পিনার। ভারতের সর্বোচ্চ উইকেট শিকারী তিনিই। প্রথম ম্যাচেই নেন পাঁচ উইকেট।

দশ বছর বয়সে অস্তবালের ক্রিকেটে হাতেখড়ি ভারতের প্রাক্তন অধিনায়ক দিলীপ বেঙ্গসরকরের কাছে। অলরাউন্ডার হতে চাওয়া অনূর্ধ্ব ১৯ তারকার আদর্শ রবীন্দ্র জাডেজা। তিনি বলেছেন, ‘‘রবীন্দ্র জাডেজাকেই আদর্শ মেনে এসেছি। উনিই আমার রোল মডেল। উনি এমন একজন খেলোয়াড় যিনি বোলিং, ব্যাটিংয়ের পাশাপাশি ফিল্ডিংয়েও দলের জন্য অবদান রাখেন। উনি এমন এক জন ক্রিকেটার, যাঁকে সব দলই চাইবে।’’ ভারতীয় ক্রিকেটের কর্নেলও তাঁর প্রিয় ছাত্রকে নিয়ে প্রবল ভাবে আশাবাদী।

আইপিএল খেলার স্বপ্ন ছিল অস্তবালের। কিন্তু এ বারেই সুযোগ পেয়ে যাবেন, এতটা ভাবেননি। ২০ লক্ষ টাকা দিয়ে তাঁকে নিয়েছে দিল্লি। আইপিএল-এর সাজঘরে থাকতে পারবেন ভেবেই উচ্ছ্বসিত বেঙ্গসরকরের ছাত্র। বলেছেন, ‘‘খুব ছোট থেকেই আইপিএল দেখি। তখন থেকেই আইপিএল-এর মতো বড় মঞ্চে খেলার স্বপ্ন ছিল আমার। দিল্লি ক্যাপিটালস আমাকে নেওয়ায় দারুণ খুশি হয়েছি।’’ জানিয়েছেন আইপিএল নিলাম চলার সময়ের কথাও। অস্তবাল বলেছেন, ‘‘নিজের ঘরে বসে নিলাম দেখছিলাম। আমার নাম অনেক দেরিতে ডাকা হয়। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভাল খেলায় আত্মবিশ্বাস ছিলই। তাও এত বড় মঞ্চে আমার নাম বিবেচনা করা হবে ভাবিনি। কারণ, সামান্য কিছু রদবদল করে সকলেই প্রায় একই দল ধরে রাখার চেষ্টা করে। দু’দিন একটু চাপে ছিলাম। দিল্লি ক্যাপিটালস নেওয়ার পর থেকে বেশ ফুরফুরে লাগছে।’’

Advertisement

দলে সুযোগ পেলেও প্রথম একাদশে সুযোগ পাওয়া কঠিন জানেন তরুণ বাঁ হাতি স্পিনার। এ নিয়ে অস্তবাল বলেছেন, ‘‘খেলার সুযোগ পাওয়া নিয়ে নিশ্চিত নই। শেখার সুযোগ অবশ্য সব সময়ই থাকবে মনে হয়। বেশ কয়েক জন বড় ক্রিকেটার রয়েছেন দলে। ওঁদের থেকে অনেক কিছু শেখার আছে।’’ একই দলে আছেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক যশ ঢুল। দুই বন্ধু এক সঙ্গে খেলতে পারবেন। তা নিয়েও উচ্ছ্বসিত অস্তবাল। নিলামে দিল্লি তাঁকে নেওয়ার পরেই ঢুল ভিডিয়ো কল করেন তাঁকে। পরস্পরকে শুভেচ্ছা জানান। অস্তবাল বলেছেন, ‘‘আমাকে দিল্লি নেওয়ার সঙ্গে সঙ্গে ভিডিয়ো কল করে ঢুল। ও দারুণ খুশি আবার সাজঘরে এক সঙ্গে থাকতে পারব বলে।’’ উল্লেখ্য ঢুল রঞ্জি অভিষেকেই তামিলনাড়ুর বিরুদ্ধে শতরান করেছেন দিল্লির হয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.