Advertisement
২৬ এপ্রিল ২০২৪
mayank agarwal

Punjab Kings: পঞ্জাব কিংসের অধিনায়ক হিসেবে কাকে চাইছেন দলের অন্যতম কর্ণধার

ময়ঙ্কের নেতৃত্ব দেওয়ার তেমন অভিজ্ঞতা নেই। মাঠের মধ্যে হঠাৎ কোনো সিদ্ধান্ত নিতে সমস্যায় পড়তে পারেন। সে দিক থেকে ধবন অনেক বেশি অভিজ্ঞ।

অধিনায়কত্বের দৌড়ে শিখর ধবন এবং ময়ঙ্ক অগ্রবাল।

অধিনায়কত্বের দৌড়ে শিখর ধবন এবং ময়ঙ্ক অগ্রবাল। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২২ ১৫:০৮
Share: Save:

গত বারের অধিনায়ক কেএল রাহুল এবার পঞ্জাব কিংস দলে নেই। তিনি এবার লখনউ সুপার জায়েন্টসের অধিনায়ক। আসন্ন আইপিএল-এর জন্য এখনও অধিনায়কের নাম জানায়নি পঞ্জাব। তাহলে নেতৃত্বে দেবেন কে? এই প্রশ্নই ঘুরছে ক্রিকেটপ্রেমীদের মনে।

অধিনায়কত্বের দৌড়ে আছেন শিখর ধবন এবং ময়ঙ্ক অগ্রবাল। পঞ্জাব ফ্র্যাঞ্চাইজির অন্যতম কর্ণধার মোহিত বর্মন একটা ইঙ্গিত অবশ্য দিয়েছেন। ময়ঙ্ক গত বারেও ছিলেন পঞ্জাবে। তাঁকে আগেই ১২ কোটি টাকা দিয়ে রেখে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। আর নিলামে ৮.২৫ কোটি টাকায় ধবনকে দলে নিয়েছে তারা। দুই ওপেনারের এক জনই যে নেতৃত্ব দেবেন তা নিশ্চিত।

মোহিত বলেছেন, ‘‘ময়ঙ্ক ২০১৮ থেকে আমাদের সঙ্গে রয়েছে। ২০২০ সাল থেকে ওপেনারের ভূমিকা পালন করছে। টানা খেলছে বলেই দায়িত্ব দেওয়া হচ্ছে।’’ তিনি আরও বলেছেন, ‘‘একজন সিনিয়র ক্রিকেটার নেতৃত্ব দেওয়ার আগে থেকেই দলের হয়ে খেলছে। আমার মনে হয় এটা একটা বড়া সুবিধা। ও কোচেদের ভাবনা চিন্তা বোঝে। কোচদের সঙ্গে সম্পর্কও ভাল। সব বিভাগেই ভাল ভাল খেলোয়াড় রয়েছে, ওকে শুধু কিছু ধারনা দিতে হবে।’’

ময়ঙ্কের অবশ্য নেতৃত্ব দেওয়ার তেমন অভিজ্ঞতা নেই। যা তাঁর বিপক্ষে যেতে পারে। মাঠের মধ্যে পরিস্থিতির বিচারে হঠাৎ সিদ্ধান্ত নিতে সমস্যায় পড়তে পারেন। সে দিক থেকে ধবন অনেক বেশি অভিজ্ঞ। আইপিএল-এ নেতৃত্ব দিয়েছেন হায়দরাবাদ সানরাইজার্সকে। ২০২১ সালে শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের অধিনায়ত্বও করেছেন।

পঞ্জাবের অন্যতম কর্ণধার নেতৃত্বের দৌড়ে ময়ঙ্ককে এগিয়ে রাখলেও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। কোচদের সঙ্গে কথা বলার পরই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE