Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

Virat Kohli: কবে থেকে বদলে গেল নিজের খেলা, জানালেন বিরাট কোহলী নিজেই

দলকে এক বারও ট্রফি দিতে না পারলেও অনেক কীর্তি তৈরি করেছেন বিরাট কোহলী। তবে নির্দিষ্ট একটি বছর থেকেই আইপিএল-এ তাঁর খেলায় বদল এসেছিল।

কোহলীর খেলায় কী ভাবে বদল আসে

কোহলীর খেলায় কী ভাবে বদল আসে ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২২ ১৫:৪২
Share: Save:

তিনি সেই ক্রিকেটারদের একজন, যিনি এখনও পর্যন্ত আইপিএল-এ শুধু একটি দলের হয়েই খেলেছেন। ২০০৮-এর প্রথম নিলামেই তাঁকে সই করিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দলকে এক বারও ট্রফি দিতে না পারলেও অনেক কীর্তি তৈরি করেছেন বিরাট কোহলী। তবে নির্দিষ্ট একটি বছর থেকেই আইপিএল-এ তাঁর খেলায় বদল এসেছিল।

সম্প্রতি আরসিবি-র ইউটিউব পডকাস্টে কোহলী বলেছেন, “২০১১-র শুরুতে এবি ডিভিলিয়ার্সকে কেনা এবং সে মরসুমের মাঝামাঝি ক্রিস গেলকে নিয়ে আসা হয়। তখন থেকেই আমার খেলার বদল শুরু। কারণ বোলাররা ভাবতে শুরু করল যে এই তিন জনের মধ্যে যে কোনও দু’জন একসঙ্গে ব্যাট করলে সমস্যা তৈরি করতে পারে।”

ডিভিলিয়ার্স এবং গেলের সঙ্গে কোহলী জুড়ে গিয়ে অসামান্য একটি ত্রয়ী তৈরি হয়, যাঁরা বহু ম্যাচে দায়িত্ব নিয়ে দলকে জিতিয়েছেন। ২০১৯-এ আরসিবি ছেড়ে যান গেল। গত বছর প্রতিযোগিতার পর অবসর নেন ডিভিলিয়ার্স। ফলে সামনের মরসুম থেকে শুধু কোহলীই আরসিবি-তে পড়ে থাকবেন। নিলামের আগে তাঁকে রেখে দিয়েছে দল।

এই ভিডিয়োর ট্রেলারে ক্রিকেটের প্রতি কোহলীর দায়বদ্ধতার কথাও তুলে ধরা হয়েছে। সেখানে কোহলী বলেছেন, “প্রতিদিন কঠোর পরিশ্রম করতে হবে। নিজের কাজের প্রতি দায়বদ্ধ থাকতে হবে। কোনও খ্যাতি, অর্থ বা সাফল্যই যেন তাঁকে আটকাতে না পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli RCB AB de Villiers chris gayle
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE