Advertisement
২৫ এপ্রিল ২০২৪
MS Dhoni

জাডেজা-চেন্নাই তিক্ত সম্পর্ক স্বাভাবিক করেন ধোনি, কী ভাবে গলেছিল বরফ?

গত মরসুমে সিএসকের সঙ্গে জাডেজার সম্পর্ক তলানিতে ঠেকেছিল। দল ছাড়তে চেয়েছিলেন জাডেজা। চেন্নাইও তাঁকে রাখতে চায়নি। দু’পক্ষের দূরত্ব ঘোচাতে বিশেষ ভূমিকা নিয়েছিলেন ধোনি।

picture of MS Dhoni and Ravindra Jadeja

ধোনি উদ্যোগ নিয়ে সিএসকে কর্তৃপক্ষের সঙ্গে জাডেজার সমস্যা মেটান। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ১৭:৩৬
Share: Save:

গত মরসুমে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ছিলেন রবীন্দ্র জাডেজা। দলের টানা ব্যর্থতার জন্য ফ্র্যাঞ্চাইজ়ি কর্তৃপক্ষের সঙ্গে সম্পর্ক তলানিতে ঠেকেছিল বাঁহাতি অলরাউন্ডারের। চোটের জন্য প্রতিযোগিতার শেষ পর্বে তিনি আর খেলেনি। সে সময় আবার নেতৃত্ব দিয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। সেই ধোনির জন্যই সিএসকে কর্তৃপক্ষের সঙ্গে আবার সম্পর্ক জোড়া লেগেছে জাডেজার।

জাডেজাকে এই মরসুমে ছেড়ে দেওয়ার কথা ভেবেছিল সিএসকে। যদিও শেষ পর্যন্ত সৌরাষ্ট্রের অলরাউন্ডারকে ধরে রেখেছে তারা। সবটাই সম্ভব হয়েছে ধোনির মধ্যস্থতার জন্য। জাডেজার বিরুদ্ধে সিএসকে কর্তৃপক্ষের অভিযোগ ছিল, দলের ব্যর্থতার দায় এড়াতেই প্রতিযোগিতার শেষ দিকে তিনি চোটের কথা বলেন। দলের হোটেল থেকেও চলে যেতে চেয়েছিলেন তিনি। কী ভাবে গলল বরফ? সিএসকে সূত্রে খবর, এ বছর নিলামের আগে জাডেজার সঙ্গে দফায় দফায় কথা বলেন ধোনি। সে সময় চোটের জন্য ক্রিকেটের বাইরে ছিলেন বাঁহাতি অলরাউন্ডার। পাশাপাশি ধোনি কথা বলেন সিএসকে কর্তৃপক্ষের সঙ্গেও। পরে জাডেজার সঙ্গে সিএসকে কাশী বিশ্বনাথনের কথা হয় তাঁর উদ্যোগে। ধোনির কথাতেই সুর নরম করে দু’পক্ষ।

জাডেজা মূলত দু’টি কারণে চেন্নাই কর্তৃপক্ষের উপর বিরক্ত ছিলেন। প্রথমত, তাঁর কাছ থেকে নেতৃত্ব নিয়ে নেওয়া হয়েছিল। দ্বিতীয়ত নেতৃত্বের দায়িত্ব তাঁর পারফরম্যান্সে প্রভাব ফেলছিল। এখন আর কোনও সমস্যা নেই। চেন্নাই ফ্র্যাঞ্চাইজ়ির তরফে জানানো হয়েছে, ‘‘জাডেজা ফুরফুরে মেজাজে আছে। দলে ফিরে ও খুশি। এ বার ভাল পারফরম্যান্স করার জন্য মরিয়া জাডেজা। ইতিবাচক ভাবনা নিয়ে আইপিএল শুরু করতে চায়।’’

গত বছর আইপিএলে ১০টি ম্যাচ খেলেছিলেন জাডেজা। করেছিলেন ১১৯ রান। ১৪টি ম্যাচের মধ্যে মাত্র ৪টি জিতেছিল চেন্নাই। ১০টি দলের মধ্যে পাঁচ বারের চ্যাম্পিয়নরা শেষ করেছিল নবম স্থানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Ravindra Jadeja IPL 2023 CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE