Advertisement
০৫ মে ২০২৪
kolkata knight riders

৮ বছর পরে কেকেআরে আবার ফিরলেন দু’বারের চ্যাম্পিয়ন ক্রিকেটার

২০১২ এবং ২০১৪ সালে আইপিএলজয়ী কেকেআর দলে ছিলেন তিনি। দুবাইয়ের টি-টোয়েন্টি লিগে নাইট রাইডার্স দলে আছেন। আবার কলকাতায় দেখা যাবে তাঁকে।

—ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ১৯:০৫
Share: Save:

কলকাতা নাইট রাইডার্স নতুন ফিল্ডিং কোচের নাম ঘোষণা করে দিল। নেদারল্যান্ডসের প্রাক্তন ক্রিকেটার রিয়ান টেন দুশখাতে আগামী মরসুমে নাইটদের ফিল্ডিং প্রশিক্ষক হিসাবে কাজ করবেন। এক সময় কেকেআরের হয়ে খেলেছিলেন তিনি। এত দিন কেকেআরের ফিল্ডিং কোচ ছিলেন জেমস ফোস্টার। তাঁকে সহকারী কোচের দায়িত্ব দেওয়া হয়েছে।

গত বছর ক্রিকেট থেকে অবসর নেন দুশখাতে। তাঁর বয়স ৪২ বছর। ২০১২ এবং ২০১৪ সালে আইপিএলজয়ী কেকেআর দলে ছিলেন তিনি। দুবাইয়ের টি-টোয়েন্টি লিগে নাইট রাইডার্স দলে আছেন দুশখাতে। তিনি আবু ধাবি নাইট রাইডার্স দলের সহকারী কোচ। কেকেআরের সিইও বেঙ্কি মাইসোর বলেন, “জেমস ফোস্টারকে আরও বড় দায়িত্ব দিতে পেরে আমরা খুশি। তিনি আমাদের সহকারী কোচ হবেন। চন্দ্রকান্ত পণ্ডিতের সঙ্গে থাকবেন তিনি। সেই সঙ্গে অভিষেক নায়ার রয়েছেন সহকারী কোচ হিসাবে। বোলিং কোচ ভরত অরুণ এবং সহকারী বোলিং কোচ ওমকার সালভি। সেই সঙ্গে দুশখাতেকে কেকেআর দলে ফিরে পেয়ে আমরা খুশি।”

অগস্ট মাসে পণ্ডিতের নাম কোচ হিসাবে ঘোষণা করেছিল কেকেআর। প্রাক্তন কোচ ব্রেন্ডন ম্যাকালাম ইংল্যান্ডের টেস্ট দলের দায়িত্ব নিয়ে চলে যান। সেই জায়গায় কোনও বিদেশি নয়, নিয়ে আসা হয় রঞ্জিজয়ী ভারতীয় কোচ চন্দ্রকান্ত পণ্ডিতকে। যিনি পরিচিত তাঁর কঠোর শৃঙ্খলার জন্য। ২০১২ সালে নাইট রাইডার্স মালিক শাহরুখ খানের সঙ্গে এক বার বৈঠক হয়েছিল পণ্ডিতের। সেই সময় সহকারী কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হলেও রাজি হননি তিনি। এ বার প্রধান কোচ হয়ে কেকেআর শিবিরে পণ্ডিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE