Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ranji Trophy 2024

জলজের ৯ উইকেটে বাংলা জলে, ধাক্কা মনোজদের রঞ্জি স্বপ্নে, ১৮০ রানে শেষ প্রথম ইনিংস

৩৭ বছরের অলরাউন্ডারের বল সামলাতেই হিমশিম খেলেন বাংলার ব্যাটারেরা। জলজ একাই শেষ করে দিলেন রঞ্জি ট্রফিতে বাংলার আশা। প্রথম ইনিংসে ১৮৩ রানে পিছিয়ে থাকলেন মনোজেরা।

picture of Manoj Tiwary

মনোজ তিওয়ারি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৪৫
Share: Save:

কেরলের বিরুদ্ধে ১৮০ রানেই শেষ হয়ে গেল বাংলার প্রথম ইনিংস। তিরুঅনন্তপুরমের ২২ গজে জলজ সাক্সেনার বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারলেন না বাংলার ব্যাটারেরা। ৬৮ রানে ৯ উইকেট নিলেন অভিজ্ঞ বোলার। ১৮৩ রানে পিছিয়ে থাকা মনোজ তিওয়ারিদের রঞ্জি ট্রফির নকআউট পর্বে যাওয়ার আশা প্রায় শেষ। সঞ্জু স্যামসনের দল প্রথম ইনিংসে করেছিল ৩৬৩ রান।

শনিবার খেলা শেষ হওয়ার সময় বাংলার রান ছিল ৮ উইকেটে ১৭২। রবিবার সকালে তার সঙ্গে যোগ হল ৮ রান। অপরাজিত ছিলেন করণ লাল এবং সুরজ সিন্ধু জয়সওয়াল। করণ আউট হলেন ৩৫ রান করে। সুরজের ব্যাট থেকে শেষ পর্যন্ত এল ৯ রান। অপরাজিত থাকেন অঙ্কিত মিশ্র (শূন্য)। শনিবার ৭ উইকেট নিয়ে বাংলার ইনিংসে ধস নামিয়ে ছিলেন জলজ। রবিবার বাংলার শেষ দু’টি উইকেটও তুলে নিলেন ৩৭ বছরের অলরাউন্ডার। নিজের রাজ্য মধ্যপ্রদেশে উপেক্ষিত হয়ে কেরলের হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন জলজ। বাংলার বিরুদ্ধে প্রমাণ করে দিলেন, তাঁর এখনও কিছু দেওয়ার আছে ক্রিকেটকে। ৩৫ রান দিয়ে ১টি উইকেট পেয়েছেন নিধেশ।

অভিমন্যু ঈশ্বরন ছাড়া বাংলার কোনও ব্যাটার রান করতে পারেননি। ভারত ‘এ’ দলকে নেতৃত্ব দিয়ে বাংলার হয়ে এই ম্যাচেই খেলতে নেমেছেন ঈশ্বরন। ওপেন করতে নেমে তিনি করেন ৭২ রান। ১১টি চার এসেছে বাংলার প্রাক্তন অধিনায়কের ব্যাট থেকে। অপর ওপেনার রণজ্যোৎ সিংহ খারিয়া রঞ্জির অভিষেক ইনিংসে নজর কাড়তে পারেননি। ৬ রানে আউট হলেন তিনি। তিন নম্বরে নেমে কিছুটা লড়াই করার চেষ্টা করেন সুদীপ ঘরামি। ৩৩ রান করে তিনি আউট হওয়ার পর ধারাবাহিক ভাবে উইকেট হারাল বাংলা। মনোজ (৬) আবার ব্যর্থ। এই ম্যাচে রান পাননি অনুষ্টুপ মজুমদারও (শূন্য)। ব্যর্থ অভিষেক পোড়েল (২), চোট সারিয়ে ফেরা শাহবাজ আহমেদও (৮)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bengal Kerala Manoj Tiwary
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE