Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Cheteshwar Pujara

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে আচমকাই পুরনো বন্ধুকে সতীর্থ হিসাবে পেয়ে গেলেন পুজারা

কাউন্টি ক্রিকেটে খেলতে দেখা যাবে আর এক ভারতীয় ক্রিকেটারকে। ভারতীয় দলের সদস্য প্রথম বার কাউন্টি খেলবেন সাসেক্সের হয়ে। তিনটি ম্যাচের জন্য তাঁর সঙ্গে চুক্তি হয়েছে।

picture of Cheteshwar Pujara

চেতেশ্বর পুজারা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ১৮:৫৯
Share: Save:

ভারতের আরও ক্রিকেটারকে খেলতে দেখা যাবে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে। বাঁহাতি জয়দেব উনাদকাটের সঙ্গে চুক্তি করল কাউন্টি ক্লাব সাসেক্স। আগামী সেপ্টেম্বরে সাসেক্সের হয়ে তিনটি ম্যাচ খেলবেন তিনি।

সৌরাষ্ট্র রঞ্জি দল, ভারতীয় দলের পর ইংল্যান্ডের প্রথম শ্রণির ক্রিকেটেও এক সঙ্গে খেলবেন চেতেশ্বর পুজারা এবং উনাদকাট। কাউন্টি চ্যাম্পিয়নশিপে সাসেক্সের চারটি খেলা বাকি রয়েছে। তার তিনটির জন্য উনাদকাটের সঙ্গে চুক্তি করেছেন সাসেক্স কর্তৃপক্ষ। আগামী ৩ সেপ্টেম্বর থেকে ডারহামের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবেন তিনি। তবে শেষ ম্যাচটি তিনি সাসেক্সের হয়ে খেলতে পারবেন না। কারণ ১ অক্টোবর থেকে শুরু হবে ইরানি কাপ। সেই প্রতিযোগিতায় সৌরাষ্ট্রকে নেতৃত্ব দেওয়ার কথা উনাদকাটের।

সাসেক্সের সঙ্গে চুক্তি হওয়ায় খুশি উনাদকাট। ভারতীয় দলের জোরে বোলার বলেছেন, ‘‘সাসেক্সের সাম্প্রতিক সাফল্যের কথা জানি। কোচ পল ফারব্রেসের সঙ্গে কথা হয়েছে। আশা করছি দলে আমি বাড়তি কিছু যোগ করতে পারব। যা সাসেক্সকে আরও সাফল্য পেতে সাহায্য করবে। ইংলিশ কাউন্টির দীর্ঘ এবং দারুণ ঐতিহ্য রয়েছে। তাই এই সুযোগটা ছাড়তে চাইনি। ক্রিকেটজীবনের এই পর্যায় আমার মনে হয়েছে, এই সুযোগটা নেওয়া উচিত।’’ তিনি আরও বলেছেন, ‘‘আমার দীর্ঘ দিনের বন্ধু পুজারা দু’বছর ধরে সাসেক্সের হয়ে খেলছে। ওর সঙ্গে আবার খেলার সুযোগ পাব।’’ উনাদকাটকে পেয়ে খুশি সাসেক্স কর্তৃপক্ষও।

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দু’টি টেস্ট খেললেও উইকেট পাননি উদানকাট। দেশের হয়ে মোট চারটি টেস্ট, আটটি এক দিনের ম্যাচ এবং ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এখনও পর্যন্ত। ১০৩টি প্রথম শ্রেণির ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। পেয়েছেন ৩৮২টি উইকেট। উল্লেখ্য, এই প্রথম বার কাউন্টি ক্রিকেটে খেলতে দেখা যাবে উনাদকাটকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE