Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Kapil Dev

রোহিত-কোহলিদের দলের ক্রিকেটারকে সপাটে চড় মারতে চান কপিল দেব! কেন?

রেগে আছেন কপিল দেব। বিরাট কোহলি, রোহিত শর্মাদের সতীর্থকে সপাটে চড় মারতে চান তিনি। কার কথা বলেছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার?

File picture of Kapil Dev

ভারতীয় দলের এক ক্রিকেটারের উপর রেগে আছেন কপিল দেব। তাঁকে সপাটে চড় মারতে চান তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:১০
Share: Save:

আর অপেক্ষা করতে পারছেন না কপিল দেব। ভারতীয় দলের ক্রিকেটারকে সপাটে চড় কষাতে চান তিনি। সেটা অবশ্য সেই ক্রিকেটারেরই ভালর জন্য। এমনটাই জানিয়েছেন ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক।

কপিল চড় মারতে চান ঋষভ পন্থকে। ভারতীয় দলের উইকেটরক্ষক গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছিলেন। এখন চিকিৎসা চলছে তাঁর। পন্থ সুস্থ হয়ে উঠলেই তাঁকে চড় মারতে চান কপিল, যাতে তাঁর কথা পন্থের সারা জীবন মনে থাকে।

একটি সাক্ষাৎকারে কপিল বলেছেন, ‘‘পন্থকে আমি খুব ভালবাসি। আমি চাই, ও তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুক। যাতে আমি গিয়েই ওকে সপাটে চড় মারতে পারি। চড় মেরে নিজের দিকে লক্ষ্য রাখতে বলব ওকে। কারণ, এই দুর্ঘটনায় শুধু ওর নিজের ক্ষতি হয়নি, গোটা দলের ক্ষতি হয়েছে। ওকে ভালবাসলেও আমি ওর উপর রেগে আছি। নিজের জীবন নিয়ে এতটা ঝুঁকি নেওয়ার জন্যই ওকে চড় মারব।’’

নিজেকে পন্থের অভিভাবক মনে করেন কপিল। অভিভাবকের মতোই তাঁকে শাসন করতে চান তিনি। কারণ, সেই শাসনের মধ্যেও ভালবাসা লুকিয়ে আছে। কপিল বলেছেন, ‘‘ঈশ্বরের কাছে পার্থনা করছি যত দ্রুত সম্ভব ও সুস্থ হয়ে উঠুক। ও আমার সন্তানের মতো। কিন্তু যে ভাবে সন্তানকে শাসন করার অধিকার অভিভাবকদের থাকে, সেই অধিকার থেকেই ওকে চড় মেরে জীবনের শিক্ষা দিতে চাই আমি।’’

গত বছরের ৩০ ডিসেম্বর দুর্ঘটনায় পড়েছিলেন পন্থ। তার পর থেকে সেরে ওঠার পর্ব চলছে তাঁর। দু’টি অস্ত্রোপচার হয়েছে তাঁর। দুর্ঘটনার পর দ্বিতীয় বার নেটমাধ্যমে পোস্ট করেছেন পন্থ। এ বার ইনস্টাগ্রামে একটি স্টোরি দিয়েছেন তিনি। সেখানে দেখা যাচ্ছে, একটি বাড়ির ছাদে বসে রয়েছেন পন্থ। তাঁর সামনে রয়েছে বেশ কিছু গাছপালা। সামনে নীল আকাশ। পন্থ লিখেছেন, “বাইরে বসে এ ভাবে তাজা হাওয়া নেওয়ার অনুভূতি যে এত সুন্দর, সেটা আগে জানতামই না।”

দুর্ঘটনার পর থেকে পন্থের শরীরে দু’টি অস্ত্রোপচার হয়েছে। আপাতত তিনি সুস্থ হয়ে ওঠার চেষ্টা চালাচ্ছেন। কোথায় বসে পন্থ এই ছবি দিয়েছেন তা অবশ্য জানা যায়নি। অস্ট্রেলিয়া সিরিজ়ে তিনি নেই। আইপিএলেও পাওয়া যাবে না। পন্থ কবে ক্রিকেটে ফিরবেন তা নিয়ে প্রশ্ন রয়েছে সকলেরই। চোটের কারণে পাওয়া ফাঁকা সময় পন্থ এ ভাবেই কাটাচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE