Advertisement
০৭ মে ২০২৪
ICC ODI World Cup 2023

সমালোচনায় ব্যথিত-বিধ্বস্ত, আইপিএলের চোট সারিয়ে বিশ্বকাপে খেলার রহস্য খোলসা করলেন রাহুল

ধারাবাহিক ভাবে সমালোচনার শিকার হতে হয়েছে কেএল রাহুলকে। সেই অভিজ্ঞতা খুবই আঘাত দিয়েছিল তাঁকে। সেই অভিজ্ঞতার কথা জানালেন রাহুল।

cricket

কেএল রাহুল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ২০:৪৫
Share: Save:

পারফরম্যান্স খুব একটা খারাপ ছিল না। তার পরেও ধারাবাহিক ভাবে সমালোচনার শিকার হতে হয়েছে। সেই অভিজ্ঞতা খুবই আঘাত দিয়েছিল কেএল রাহুলকে। ব্যথা পেয়েছিলেন, বিধ্বস্ত হয়ে পড়েছিলেন বলে জানিয়েছেন রাহুল। সেই সমালোচনার ঝড় পেরিয়ে বিশ্বকাপের দলে সুযোগ করে নেওয়া সহজ ছিল না বলে মনে করেন তিনি।

আইপিএলে চোট পেয়ে শেষের দিকে খেলতে পারেননি তিনি। তবে এশিয়া কাপে খারাপ খেলেননি। তা সত্ত্বেও রাহুলকে সমালোচিত হতে হয়েছে। সেই অধ্যায় নিয়ে বিশ্বকাপের সম্প্রচারকারী চ্যানেলে রাহুল বলেছেন, “প্রচুর সমালোচনা সহ্য করতে হয়েছে আমায়। অনেকেই প্রতি ম্যাচের পর আমার পারফরম্যান্স নিয়ে কাটাছেঁড়া করেছে। কেন এটা হচ্ছে কিছুই বুঝতে পারছিলাম না। কারণ আমার পারফরম্যান্স খুব খারাপও ছিল না। তাই খুব ব্যথা লাগত বিভিন্ন কথা শুনে।”

এশিয়া কাপের প্রথম দু’টি ম্যাচে চোটের জন্যে খেলতে পারেননি। তার পরেও তিনটি ইনিংসে ১৬৯ রান করেন। বিশ্বকাপের শুরুটাও হয়েছে অপরাজিত ৯৭ রান দিয়ে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ বাঁচানো ইনিংস খেলে রাহুল বলেছেন, “চোটের পর যে ব্যথার মধ্যে গিয়েছি সেটা জানি। আইপিএলেও চোট পাই। যখনই শুনতে পাই আমার চোট সারতে চার-পাঁচ মাস লাগবে এবং বিশ্বকাপ অনিশ্চিত, তখন খুব হতাশ হয়ে পড়েছিলাম।”

সেই অধ্যায় কী ভাবে পেরিয়ে এলেন? রাহুল বলেছেন, “বুঝতে পারছিলাম সব কিছুতে সময় দিতে হবে। বিশ্বকাপে খেলার অদম্য ইচ্ছেটাই অনুপ্রেরণা হিসাবে কাজ করেছে। ঠিক করেছিলাম, ঘরের মাঠে বিশ্বকাপ আমি খেলবই। রোজ সকালে উঠতাম বিশ্বকাপ জেতার স্বপ্ন দেখে। ওটাই একমাত্র অনুপ্রেরণা ছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 KL Rahul IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE