Advertisement
০৪ মে ২০২৪
Virat Kohli

কোহলির ক্যাচ ফস্কানোয় নয়, অস্ট্রেলিয়া ম্যাচ শুরুর অনেক আগেই হেরে গিয়েছিল, বলছেন সচিন

রবিবার ভারতের বিরুদ্ধে ম্যাচে গুরুত্বপূর্ণ সময়ে বিরাট কোহলির ক্যাচ ফেলে দিয়েছিলেন অস্ট্রেলিয়ার মিচেল মার্শ। সেটা ছাড়াও অস্ট্রেলিয়ার হারের কারণ খুঁজে পেলেন সচিন।

cricket

বিরাট কোহলি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১৯:৫৭
Share: Save:

রবিবার ভারতের বিরুদ্ধে ম্যাচে গুরুত্বপূর্ণ সময়ে বিরাট কোহলির ক্যাচ ফেলে দিয়েছিলেন অস্ট্রেলিয়ার মিচেল মার্শ। কোহলি তখন ১২ রানে। অনেকেই মনে করছেন, ওখানেই অস্ট্রেলিয়া ম্যাচ হেরে যায়। সচিন তেন্ডুলকর আরও একটি কারণ খুঁজে বের করেছেন। তাঁর মতে, অস্ট্রেলিয়া ম্যাচ শুরুর আগেই হেরে গিয়েছিল।

রবিবার ম্যাচের পর টুইট করেছেন সচিন। জানিয়েছেন, অস্ট্রেলিয়ার প্রথমে ব্যাট করার সিদ্ধান্তে অবাক হয়েছেন তিনি। সচিনের মতে, দিনের আলোয় ভাল বল করে অস্ট্রেলিয়াকে কম রানে আটকে রেখেছেন ভারতীয় বোলারেরা। পরের দিকে ব্যাট করে অস্ট্রেলিয়ার সুবিধা হত বলে মনে করেন তিনি।

সচিন লিখেছেন, “অস্ট্রেলিয়াকে ১৯৯ রানে আটকে রাখতে ভারতীয় বোলারদের অবদান অনস্বীকার্য। অস্ট্রেলিয়া শুরুটা ভালই করেছিল। কিন্তু বাঁ হাতি স্পিনারের অভাব ভোগাল ওদের।” একইসঙ্গে কোহলি এবং কেএল রাহুলের জুটির প্রশংসাও করেছেন সচিন। লিখেছেন, “কোহলি এবং রাহুলের জুটিই আমাদের ম্যাচ জেতাল। চালাকি করে সময় নিয়ে খেলল এবং দুর্দান্ত কিছু শট উপহার দিল। আমার মতে, দ্বিতীয়ার্ধে বল অনেক ভাল ভাবে ব্যাটে এসেছে।”

উল্লেখ্য, ২০০ রান তাড়া করতে নেমে চতুর্থ উইকেটে ১৬৫ রানের জুটি গড়েন কোহলি এবং রাহুল। কোহলি ৮৫ রানে আউট হলেও রাহুল শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৯৭ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli ICC ODI World Cup 2023 Sachin Tendulkar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE