Advertisement
০৮ মে ২০২৪
Shakib Al Hasan

‘ফাটাফাটি শাকিবদা’-কে নিয়ে মেতেছে কেকেআর! আইপিএল শুরুর অপেক্ষায় নাইটরা

শাকিব আল হাসানকে নিয়ে পোস্ট করেছে কলকাতা নাইট রাইডার্স। বাংলাদেশের ক্রিকেটারকে নিয়ে বাংলায় পোস্ট করেছে আইপিএলে শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজ়ি।

কেকেআরের জার্সিতে আরও এক বার আইপিএলে দেখা যাবে শাকিব আল হাসানকে। তার আগেই তাঁকে নিয়ে মেতেছে নাইট রাইডার্স।

কেকেআরের জার্সিতে আরও এক বার আইপিএলে দেখা যাবে শাকিব আল হাসানকে। তার আগেই তাঁকে নিয়ে মেতেছে নাইট রাইডার্স। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ১০:৫৮
Share: Save:

বাংলাদেশ প্রিমিয়ার লিগে বিধ্বংসী ব্যাটিংয়ের জন্য কলকাতা নাইট রাইডার্সের প্রশংসা কুড়ালেন শাকিব আল হাসান। তাঁকে বাংলায় প্রশংসা করেছে আইপিএলে বাংলার এই ফ্র্যাঞ্চাইজি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে ফরচুন বরিশালের হয়ে সিলেট স্ট্রাইকার্সের বিরুদ্ধে ৩২ বলে ৬৭ রানের ইনিংস খেলেছেন শাকিব। তার পরেই শাকিবের ভিডিয়ো নিজেদের ইনস্টাগ্রাম প্রোফাইলে পোস্ট করেছে কেকেআর। সেখানে শাকিবের ব্যাটিংয়ের কিছু ঝলক রয়েছে। ক্যাপশনে লেখা ‘ফাটাফাটি শাকিবদা’।

দীর্ঘ দিন কলকাতার হয়ে আইপিএল খেলা শাকিবকে ছেড়ে দিয়েছিল কলকাতা। তার পরে সানরাইজার্স হায়দরাবাদ ঘুরে এ বার আবার কলকাতায় ফিরেছেন তিনি। নিলামে দেড় কোটি টাকায় শাকিবকে কিনেছে শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজ়ি। মার্চের শেষে আইপিএল শুরু হওয়ার কথা। তার আগে শাকিবের ফর্ম স্বস্তি দিচ্ছে কলকাতাকে। তাই শাকিবের প্রশংসা করে তাঁর আত্মবিশ্বাস আরও বাড়ানোর চেষ্টা করেছে তারা।

সিলেটের বিরুদ্ধে ৬৭ রানের ইনিংসে ৭টি চার ও ৪টি ছক্কা মারেন শাকিব। ঢাকার শের-ই-বাংলা স্টেডিয়ামে শাকিবের ব্যাটে ভর করে ১৯৪ রান তোলে বরিশাল। তার পরেও অবশ্য ম্যাচ জিততে পারেনি তারা। এক ওভার বাকি থাকতে রান তুলে নেয় সিলেট। বল হাতে ৪ ওভারে ৩১ রান দিয়েছেন শাকিব। উইকেট পাননি।

তবে এই ম্যাচে বিতর্কেও জড়িয়েছেন শাকিব। বরিশালের ইনিংসের ১৬তম ওভারে ঘটেছে সেই ঘটনা। ব্যাট করছিলেন শাকিব। সিলেটের রেজাউর রহমান রাজার বল শাকিবের মাথার উপর দিয়ে চলে যায়। খালি চোখে দেখে মনে হচ্ছিল, সেটি নো বল। শাকিবও নো বলের আশায় লেগ আম্পায়ারের দিকে তাকান। কিন্তু লেগ আম্পায়ার নো ডাকেননি। ওভারের প্রথম বাউন্সার ডাকেন তিনি। এতেই চটে যান শাকিব।

প্রথমে তিনি ক্রিজে দাঁড়িয়েই চিৎকার করেন। তার পরে তেড়ে যান লেগ আম্পায়ারের দিকে। পরিস্থিতি সামলাতে ছুটে আসেন অপর আম্পায়ার। সিলেটের ক্রিকেটারদেরও দেখা যায় শাকিবকে ঠান্ডা করার চেষ্টা করছেন। কিন্তু শাকিব আম্পায়ারদের সঙ্গে বিতণ্ডায় জড়ান। তাঁকে দেখে বোঝা যাচ্ছিল, সেই সিদ্ধান্ত একটুও মানতে পারেননি তিনি।

তবে এই ঘটনা শাকিবের প্রথম নয়। মাঠের মধ্যে এর আগেও অনেক বার মেজাজ হারাতে দেখা গিয়েছে তাঁকে। কখনও আম্পায়ারের সিদ্ধান্ত মানতে না পেরে লাথি মেরে উইকেট ভেঙেছেন, তো কখনও আউট হয়ে গিয়ে ব্যাট দিয়ে উইকেটে মেরেছেন। আরও এক বার সেই ছবি দেখা গেল। এত অভিজ্ঞ ক্রিকেটার হয়ে বার বার এ ভাবে মেজাজ হারানোয় অনেকে সমালোচনা করেছেন শাকিবের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shakib Al Hasan Kolkata Knight Riders IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE