Advertisement
১৫ জুলাই ২০২৪
Lance Klusener

Lance Klusener: সঞ্জীব গোয়েঙ্কার দলে বিশেষ ভূমিকায় ক্লুজনার, কী দায়িত্ব পেলেন প্রাক্তন ক্রিকেটার

দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে নিজের শহর ডারবানের দলকেই কোচিং করাবেন ক্লুজনার। অবসর নেওয়ার পর বিভিন্ন দলের কোচ হিসাবে দেখা গিয়েছে তাঁকে।

ডারবানের কোচ হলেন ক্লুজনার।

ডারবানের কোচ হলেন ক্লুজনার। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ১৬:৪৮
Share: Save:

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি ক্রিকেট লিগে নতুন ভূমিকায় দেখা যাবে ল্যান্স ক্লুজনারকে। সঞ্জীব গোয়েঙ্কার ডারবান ফ্র্যাঞ্চাইজির কোচ হলেন প্রাক্তন অলরাউন্ডার। ক্লুজনারের সঙ্গে ফ্র্যাঞ্চাইজির চুক্তিও হয়ে গিয়েছে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নতুন দল লখনউ সুপার জায়ান্টসের কর্তারা দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে ডারবান ফ্র্যাঞ্চাইজি কিনেছে। ফ্র্যাঞ্চাইজি কেনার পরেই দল গঠনের প্রক্রিয়া শুরু করে দিল কলকাতার শিল্পপতি সঞ্জীব গোয়েঙ্কার সংস্থা। দলের প্রধান কোচ হিসাবে নিযুক্ত করা হল ক্লুজনারকে। এক দিনের ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অলরাউন্ডারের পরিসংখ্যান বেশ ভাল। ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও বিপক্ষের চিন্তার কারণ ছিলেন ক্রিকেটজীবনে। সেই ক্লুজনারকেই কোচ হিসাবে বেছে নিল ডারবান ফ্র্যাঞ্চাইজি।

ডারবানের কোচ হয়ে খুশি ক্লুজনার। তিনি বলেছেন, ‘‘আমি আরপিএসজি (আরপি সঞ্জীব গোয়েঙ্কা গোষ্ঠী) পরিবারের সদস্য হতে পেরে খুশি। এটা আমার কাছে নতুন চ্যালেঞ্জ। আমি গর্বিত এমন একটা দায়িত্ব পেয়ে। দলের বাকিদের সঙ্গে দেখা করার জন্য অপেক্ষা করছি।’’ উল্লেখ্য, ক্লুজনার ডারবানের হয়েই প্রথম শ্রেণির ক্রিকেট খেলতেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ৪৯টি টেস্ট এবং ১৭১টি এক দিনের ম্যাচ খেলেছেন তিনি।

কোচিং করানোর যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে ক্লুজনারের। আইপিএল এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগের একাধিক দলের ব্যাটিং বা বোলিং কোচ হিসাবে যুক্ত থেকেছেন ক্লুজনার। কোচিং করিয়েছেন দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলকে। শ্রীলঙ্কা এবং আফগানিস্তানের জাতীয় দলকে কোচিং করিয়েছেন। জিম্বাবোয়ের ব্যাটিং কোচের দায়িত্বও সামলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE